যারা ভোটে বিশ্বাস করে না, তারাই নির্বাচন বানচালে ব্যস্ত : পররাষ্ট্রমন্ত্রী

যারা ভোটে বিশ্বাস করে না, তারাই নির্বাচন বানচালে ব্যস্ত রয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আপনার সরকারকে অপছন্দ হলে জনগণের সমর্থন নিয়ে পরিবর্তন করবেন। কিন্তু জ্বালাও-পোড়াও করে, নিরীহ মানুষ মেরে সরকার পরিবর্তন কখনো হবে না, জনগণও তা মেনে নেবে না।

রোববার (২৪ ডিসেম্বর) সকালে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় লিফলেট বিতরণকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, সন্ত্রাসীদের প্রমোট করলে বিদেশিদেরও বারোটা বাজে। সন্ত্রাসীদের কোথাও জায়গা নেই। তাই তারাও চুপ থেকেছে।

মোমেন বলেন, কোনো নির্বাচনই সহজ না। নির্বাচনে কোনো প্রার্থীকেই ছোট করে দেখার অবকাশ নেই। তবে আমাদের প্রচেষ্টার কোনো ঘাটতি নেই। আমরা গণতন্ত্র ও প্রতিদ্বন্দ্বিতায় বিশ্বাসী।

তিনি বলেন, কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে তৃণমূল নেতাকর্মীরা কাজ করছেন। এখন সবখানে নির্বাচনী জোয়ার উঠেছে। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যাবে। সিলেটের অধিকাংশ আসনেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় আমরা দেখতে চাই।

রোববার তিনি নগরের সুবাহনিঘাট- মেন্দিবাগ এলাকায় লিফলেট বিতরণের মাধ্যমে নির্বাচনী কার্যক্রম শুরু করেন।

প্রচারণার সময় সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্রসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।