শিক্ষার্থীর হামলায় দুই কলেজশিক্ষক আহত

সুনামগঞ্জের তাহিরপুরে এক শিক্ষার্থীর হামলায় মোখলেসুর রহমান ও মর্তুজ আলী নামে দুই কলেজশিক্ষক আহত হয়েছেন।

বুধবার রাতে আহত শিক্ষকদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত শিক্ষকদের মধ্যে মোখলেসুর রহমান উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের বাংলা বিষয়ের প্রভাষক এবং মর্তুজ আলী ওই প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক।

হামলায় অভিযুক্ত শিক্ষার্থীর নাম আল ইসলাম। সে উপজেলার ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী এবং পার্শ্ববর্তী পুটিয়া গ্রামের ফিরোজ মিয়ার ছেলে।

বুধবার রাতে ওই হামলার বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ খায়রুল আলম।

বুধবার রাত সোয়া ২টায় উপজেলার ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের আহত প্রভাষক মোখলেসুর রহমান জানান, উপজেলার সীমান্ত বাজার লাকমা থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয়ের পর প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মর্তুজ আলীকে সঙ্গে নিয়ে ট্যাকেরঘাটের বাসায় ফেরার পথে লাকমা-ট্যাকেরঘাট সড়কে বুধবার রাত পৌনে ৮টার দিকে কলেজশিক্ষার্থী আল ইদ্রিস হাতে কাঠের রোল নিয়ে আমাদের ওপর এলোপাতাড়ি হামলা চালায়।

প্রভাষক মোখলেসুর রহমানের নিকট হামলার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মঙ্গলবার শ্রেণিকক্ষে পাঠদান করার সময় শিক্ষার্থী আল ইদ্রিস পাঠদানের সময় বেপরোয়া বখাটেপনা আচরণ ও পাঠদানে বিঘ্ন সৃষ্টি করলে আমি তাকে মৌখিকভাবে শাসন করি। এর জের ধরেই বুধবার রাতে পূর্ব পরিকল্পিতভাবে আরও ২-৩ জনকে সঙ্গে নিয়ে আমাদের ওপর ওই শিক্ষার্থী হামলা চালায়।

বুধবার রাতে হামলার ঘটনায় অভিযুক্ত কলেজশিক্ষার্থী আল ইদ্রিস ও তার পরিবারের একাধিক সদস্যের ফোনে কল করলেও রিসিভ না করায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।