তাহিরপুরে নির্মানাধীন ভবন থেকে রডের বান্ডিল পড়ে এক ছাত্রীর মৃত্যু

সুনামগঞ্জের তাহিরপুরে নির্মাণাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ছাদের উপর থেকে রডের বান্ডিল পরে প্রথম শ্রেণির ছাত্রী উমারিয়া আক্তার উষা (৭) মৃত্যুবরণ করেছে।

রোববার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৯ টার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মানাধীন ভবনের তৃতীয় তলা থেকে শ্রমিকদের ছুঁড়ে ফেলা রডের বান্ডিল পড়ে গুরুতর আহত হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত উষা উপজেলার শ্রীপুর গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে। তার তিন ছেলে ও এক মেয়ের মধ্যে উষা ছিল কনিষ্ট সন্তান।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন, বিদ্যালয়টিতে তিন তলা ভবনের কাজ চললেও এখানে কোনো নিরাপত্তা ব্যবস্থা ছিল না। আবার শ্রেণিকক্ষ সংকটের কারণে নীচতলায় প্রথম শ্রেণির ক্লাস নেওয়া হয়। তবে নিরাপত্তা বেষ্টনী না দিয়ে কাজ করায় এই দুর্ঘটনা ঘটেছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান বলেন, রডের বান্ডিল পড়ে ছাত্রীর মাথা পুরো থেতলে গেছে। সকাল সাড়ে দশটায় স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত অবস্থায় নিয়ে আসে।

জানতে চাইলে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, রডের আঘাতে নিহত স্কুল ছাত্রীর মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হবে। ঘটনার সাথে কারো দায়িত্বে অবহেলা থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।