ধর্মপাশায় আ.লীগ ও যুবলীগের কর্মসূচিতে ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জের ধর্মপাশায় একই স্থানে একই সময়ে যুবলীগের একাংশ ও ইউনিয়ন আওয়ামী লীগের একাংশ আলাদা কর্মসূচি আহ্বান করেছে। এ কারণে উপজেলা প্রশাসন পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ বাজার ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।

শুক্রবার (৪ নভেম্বর) ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। এর আগে বৃহস্পতিবার (৩ নভেম্বর) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাদশাগঞ্জ বাজার ও ধর্মপাশা বাজারে মাইকিং করে এই ঘোষণা দেওয়া হয়।

দুটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কেন্দ্রীয় যুবলীগের সমাবেশকে সফল করতে প্রস্তুতি সভাকে কেন্দ্র করে এ ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, জনগণের জানমালের নিরাপত্তার কথা বিবেচনা করে বিরোধপূর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার রাত ১২টা পর্যন্ত এটি বলবৎ থাকবে।

উল্লেখ্য, বাদশাগঞ্জ বাজার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই তালুকদার সমর্থিতরা পাইকুরাটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের দিন নির্ধারণ করেছিল। উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাজ উদ্দিন আহমেদও একই স্থানে কেন্দ্রীয় যুবলীগের সমাবেশ সফল করতে প্রস্তুতি সভার ডাক দিয়েছিলেন।