পাকিস্তানে ৬ সেনাসহ নিহত ১৩

পাকিস্তানে কথিত সন্ত্রাসী ও সেনাদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। নিহতদের মধ্যে ৬ জন সেনা সদস্পাক সেনাবাহিনীর বরাত দিয়ে এ খবর দিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদুলু। এতে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যায় সন্ত্রাসীদের একটি দল একটি সামরিক কম্পাউন্ডে হামলা চালিয়ে কয়েকটি পরিবারকে জিম্মি করে। পরে সেনাবাহিনী উদ্ধার অভিযান শুরু করলে উভয়পক্ষের মধ্যে রাতভর যুদ্ধ হয়। এতে ৬ পাকিস্তানি সেনা এবং সন্দেহভাজন হামলাকারীসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

পাকিস্তানি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, ভারি অস্ত্রধারী সন্ত্রাসীরা শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের মুসলিম বাগ জেলায় আধাসামরিক বাহিনী ফ্রন্টিয়ার কর্পসের একটি কম্পাউন্ডে হামলা চালায় এবং একটি আবাসিক ব্লকে তিনটি পরিবারকে জিম্মি করে।

পরে উত্তর বেলুচিস্তানের ফ্রন্টিয়ার কর্পস কম্পাউন্ড মুসলিম বাগে ক্লিয়ারেন্স অপারেশন শুরু করে সেনাবাহিনী। এতে একজন বেসামরিক নাগরিকসহ ৭ পাকিস্তানি নিহত হন। এর মধ্যে ৬ জন সেনা সদস্য। এ ছাড়া এক নারীসহ আরও ৬ জন আহত হন।

প্রতিবেদনে বলা হয়েছে, হামলার বিষয়ে কেউ তাৎক্ষণিকভাবে দায় স্বীকার করেনি। তবে সাম্প্রতিক সময়ে দক্ষিণ এশিয়ার এ দেশটি জুড়ে অনুরূপ হামলা চালিয়ে আসছে নিষিদ্ধঘোষিত সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান বা টিটিপির যোদ্ধারা।