‘হতাশায়’ ঢাবি ছাত্রের আত্মহত্যা, চিরকুট উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের নিজ কক্ষ থেকে মঞ্জু শেখ নামে এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছেসোমবার বিকালে তার লাশ উদ্ধার করা হয়। মঞ্জু ২০১৬-১৭ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মঞ্জু শেখের রুমমেট মোহাম্মদ ইমান উদ্দিন বলেন, আমি রুমের বাইরে ছিলাম। বিকাল ৫টার দিকে আমি রুমে আসি। ছিটকিনি খোলার পর দেখি মঞ্জু ভাই ফ্যানের সঙ্গে ঝুলে আছেন। পরবর্তীতে আমি আশপাশের রুমের ভাইদের এবং হল প্রশাসনকে জানাই।

মঞ্জু শেখের সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদুল আজহার পর থেকেই তিনি অস্বাভাবিক আচরণ করতে থাকেন। বিভিন্ন কারণে তিনি হতাশায় ভুগছিলেন।

লাশ উদ্ধারের পর শাহবাগ থানার এসআই টিপু সুলতান বলেন, ময়নাতদন্তের জন্য লাশ ঢামেকে পাঠানো হয়েছে। লাশের সঙ্গে চিরকুট পেয়েছি। সেখানে ‘মৃত্যু, মৃত্যু’ লেখা ছিল। প্রাথমিকভাবে আত্মহত্যা মনে হচ্ছে। তবে ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে। 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে।।