আটলান্টাকাণ্ডের পর থেকে ৭১ লাখ ডলার সংগ্রহ করেছেন ট্রাম্প

গত তিন সপ্তাহে প্রায় ২ কোটি মার্কিন ডলার সংগ্রহ করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরমধ্যে নির্বাচনি জালিয়াতি ও ষড়যন্ত্রের অভিযোগে গত বৃহস্পতিবার আটলান্টা জেলে আটক হওয়ার পর থেকে ৭১ লাখ ডলার সংগ্রহ করেছেন তিনিসেদিন অবশ্য আটক হওয়ার ২০ মিনিট পর জামিনে মুক্ত হন সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত তিন সপ্তাহে প্রায় ২০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছেন বলে ট্রাম্পের নির্বাচনি প্রচারণার মুখপাত্র স্টিভেন চেউং শনিবার জানিয়েছেন। 

সামাজিকমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, গত বৃহস্পতিবার জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় নির্বাচনি জালিয়াতি ও ষড়যন্ত্রের মামলায় জেলে আটক হওয়ার পর থেকে ৭১ লাখ মার্কিন ডলার তুলেছেন ট্রাঅবশ্য জর্জিয়ায় নির্বাচনি জালিয়াতি ও ষড়যন্ত্রের অভিযোগে বৃহস্পতিবার আনুষ্ঠানিক গ্রেফতারের পর এই ঘটনাকে ‘বিচার ব্যবস্থার জন্য উপহাস’ বলে সমালোচনা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে তার বিরুদ্ধে দায়ের করা এই মামলাকে তিনি ‘নির্বাচনে হস্তক্ষেপ’ বলেও অভিহিত করেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে জর্জিয়ার ফুলটন কারাগারে আত্মসমর্পণ করেন তিনি। পরে তাকে গ্রেফতার দেখান হয়। অবশ্য এর ২০ মিনিটের মাথায় জামিনে মুক্ত হন তিনি। ২ লাখ মার্কিন ডলারের বন্ডে তাকে জামিন দেওয়া হয়।

উল্লেখ্য, চলতি আগস্ট মাসের মাঝামাঝিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ২০২০ নির্বাচনের সময় জর্জিয়া অঙ্গরাজ্যে নির্বাচনের ফলাফল পালটে ফেলার চেষ্টার এক অপরাধে জড়িত থাকার অভিযোগ আনা হয়।

তার বিরুদ্ধে আনা ১৩টি আনুষ্ঠানিক অভিযোগের মধ্যে রয়েছে- ভয়ভীতি দেখানোর বিরুদ্ধে জর্জিয়ার গুণ্ডামি-বিরোধী র্যাকেটিয়ারিং আইন লঙ্ঘন করা, সরকারি কর্মকর্তার শপথ লঙ্ঘন এবং জালিয়াতির ষড়যন্ত্র।

এছাড়া ওই একই নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয় নস্যাৎ করার প্রচেষ্টা অভিযোগে ট্রাম্প ইতোমধ্যেই ফেডারেল আইনেও অভিযোগের মুখোমুখি হয়েছেন।