হামাস সেলে ইসরাইলের বিমান হামলা, গাজায় নতুন সতর্কতা

টানা দুই সপ্তাহের বেশি সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে হামলা চালাচ্ছে ইসরাইল। এতে নারী ও শিশুসহ এখন পর্যন্ত নিহত হয়েছেন চার হাজারেরও বেশি ফিলিস্তিনি। আবারও হামাস সেলে ইসরাইল বিমান হামলা চালিয়েইসরাইল ডিফেন্স ফোর্স বা আইডিএফ জানিয়েছে, ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিনে হামাসের একটি সেল রয়েছে, এমন একটি ভূগর্ভস্থ রুট লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে

ফিলিস্তিনি গণমাধ্যমকে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স বলছে, স্থানীয় সময় রোববার ভোরে ওই হামলায় অন্তত দুজন নিহত এবং অনেকে আহত হয়েছে।

তবে এটি এখনো নিশ্চিত নয়, রয়টার্স যে বিমান হামলার কথা বলছে সেটিই আইডিএফ সামাজিক মাধ্যম এক্স (সাবেক টুইটার) এ পোস্ট করে যে হামলার কথা জানিয়েছে তা একই হামলা কিনা।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার বলেছেন, গাজায় ইসরাইলের সম্ভাব্য স্থল অভিযানের বিষয়টি নিয়ে ইসরাইলিদের সঙ্গে তিনি কথা বলছেন।

বাইডেনের কাছে প্রশ্ন করা হয়েছিলো যে, তিনি গাজায় ওই অভিযান বিলম্বিত করতে বলেছেন কিনা, জবাবে বাইডেন শুধু বলেছেন, ইসরাইলিদের সঙ্গে আলোচনা করছি।

ইসরাইল এর মধ্যেই গাজাকে ঘিরে ফেলেছে এবং জরুরি সামগ্রীর সরবরাহ বন্ধ করে দিয়েছে। 

ইসরাইলের সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, হামাসকে লক্ষ্য করে বিমান হামলা আরও জোরদার করা হবে এবং তিনি গাজার অধিবাসীদের মধ্যে

এখনো যারা সেখানে অবস্থান করছেন তাদেরকে গাজার দক্ষিণাঞ্চলে সরে যেতে বলেছেন।

বিশেষ করে উত্তরাঞ্চলে লিফলেট ছেড়ে অধিবাসীদের দক্ষিণের দিকে সরে যেতে বলা হচ্ছে।

অন্যথায়, যাদের দেখা যাবে তাদের হামাস হিসেবে গণ্য করার হুমকি দিয়েছে তারা। ।