‘মজুতদারি করে পণ্যের দাম বাড়ালে সরকার কঠোর হতে পিছপা হবে না’

যেসব ব্যবসায়ী মজুত করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে বাজারে পণ্যের দাম বাড়ান সেসব মজুতদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, মজুতদারি করে পণ্যের দাম বৃদ্ধির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর হতে একটুও পিছপা হব বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. সলিম উল্লাহ প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের ভয়ভীতি দেখানো সরকারের উদ্দেশ্য না। আমরা সবার সঙ্গে সমন্বয় করে কাজ করতে চাই। সরবরাহ ব্যবস্থায় কোনো ঘাটতি হলে সবার সঙ্গে কথা বলে তা সমাধান করা হবে। তবে কেউ মজুতদারি করলে সরকার কঠোর হতে পিছপা হবে না। ডিলাররাও যাতে জবাবদিহির আওতায় আসে, সে জন্য প্রতিবছর তাদের নিয়োগ নবায়ন করা হবে।

টিটু বলেন, আগামী পবিত্র রমজান মাস পর্যন্ত টিসিবির পণ্যের ক্ষেত্রে কোনো সরবরাহ ঘাটতি হবে না। পর্যায়ক্রমে অন্যান্য পণ্য নিয়েও আলোচনা করা হবে। আগামী রমজান পর্যন্ত কোনো পণ্যের সংকট হবে না।