১৩ মে ২০২১ ০৩:১৯ পূর্বাহ্ন

১৩ মে ২০২১ ০৩:১৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১
১০:০৫ অপরাহ্ন


মুখে মুখ রেখে শ্বাস দিয়েও বাঁচানো গেল না স্বামীকে


করোনা আক্রান্ত স্বামীর প্রবল শ্বাসকষ্ট শুরু হতে তাকে নিয়ে অটোরিক্সায় করে হাসপাতালের উদ্দেশে রওনা হন আগ্রার রেনু সিংঘল। কিন্তু পথে তার শ্বাসকষ্ট বাড়তে থাকে। তাই স্বামীকে বাঁচাতে নিরুপায় স্ত্রী মুখে মুখ দিয়ে শ্বাস দিয়ে বাঁচিয়ে তোলার চেষ্টা করেন। শেষরক্ষা হয়নি। সোমবার হাসপাতালের বাইরে রেণুর কোলেই মৃত্যুর মুখে ঢলে পড়েন তার স্বামী রবি সিংঘল।

স্বামীকে বাঁচাতে শেষ মুহূর্ত পর্যন্ত ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা রেণুর এ মরিয়া প্রচেষ্টার ছবি দেশটির সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এমন ঘটনায় আরও একবার ফুটে উঠছে ভারতে দ্বিতীয় দফায় মহামারি করোনার প্রকোপে কোভিড রোগীদের করুণ দশার ছবি।

পুলিশ জানিয়েছে, আবাস বিকাশ সেক্টরের বাসিন্দা রবি সিংঘলের শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হওয়ায় তাকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হয়েছিলেন রেণু। অটোরিক্সায় করে তড়িঘড়ি পৌঁছাতে চেয়েছিলেন সরোজিনী নাইডু মেডিকেল কলেজ ও হাসপাতালে।

তবে সেই সরকারি হাসপাতালে ভর্তি করানোর আগেই রবির শ্বাসকষ্টের সমস্যা গুরুতর হতে শুরু করে। আর তাই স্বামীকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে অটোর মধ্যেই তাকে কৃত্রিম উপায় বাঁচানোর চেষ্টা শুরু করেন স্ত্রী রেণু। তবে তিনি স্বামীকে বাঁচাতে পারেননি।

দ্বিতীয় দফায় করোনার প্রকোপে ভারতের অবস্থা কতটা বিপর্যস্ত তার একটা ভয়বাহ দৃশ্য হয়ে উঠেছে এই ছবি। করোনায় আক্রান্তদের চিকিৎসায় ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেনের হাহাকার শুরু হয়েছে। অনেক হাসপাতালে তো রোগীও ভর্তি নেওয়া হচ্ছে না।

 

এর মধ্যে ভারতে করোনা সংক্রমণ-মৃত্যুতে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। সোমবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জনের।