করোনায় আরও ২৪৮ জনের মৃত্যু, প্রাণহানি ছাড়ালো ২২ হাজার

দেশে একদিনে করোনায় আরও ২৪৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ১৫০ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬০৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৪৯৪ জন এবং এখন পর্যন্ত  ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৮০৭টি নমুনা সংগ্রহ এবং ৪৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮০ লাখ ৪৩ হাজার ৬৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৮১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৮ জনের মধ্যে পুরুষ ১৩৮ জন আর নারী ১১০ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সরকারি হিসেবে পুরুষ মারা গেলেন ১৪ হাজার ৮২২ জন আর নারী মারা গেছেন ৭ হাজার ৩২৮ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৯ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ৭ জন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের ৬৯ জন, চট্টগ্রাম বিভাগের ৭৫ জন, রাজশাহী বিভাগের ১৬ জন, খুলনা বিভাগের ৩৬ জন, বরিশাল বিভাগের ২০ জন, সিলেট বিভাগের ১৬ জন, রংপুর আর ময়মনসিংহ বিভাগের আছেন ৮ জন করে। ২৪৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২০৯ জন, বেসরকারি হাসপাতালে ৩৩ জন, বাসায় মারা গেছেন ৬ জন।