হেলেনার বাসায় সিআইডির অভিযান

আওয়ামী লীগের উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া গ্রেফতার হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (৭ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর গুলশানে তার বাসায় তল্লাশি অভিযান চালানো হয়।

সিআইডি জানায়, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে দায়েরকৃত একটি মামলার তদন্তভার সিআইডিকে দেওয়া হয়েছে। মামলাটি তদন্তের অংশ হিসেবে তার বাসায় তল্লাশি অভিযান চালানো হয়েছে।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আজাদ রহমান জানান, হেলেনার বাসায় তল্লাশি অভিযান শেষ হয়েছে। অভিযানে কী পাওয়া গেছে তা বিস্তারিত পরে জানানো হবে।

গত ২৯ জুলাই দিনগত রাতে রাজধানীর গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, ক্যাসিনো সামগ্রী এবং অবৈধভাবে সংরক্ষণ করা হরিণের চামড়া উদ্ধার করা হয়। এছাড়া, তার বাসা থেকে বিভিন্ন দেশের মুদ্রা, ওয়াকিটকি, ড্রোন ও বিপুল পরিমাণ ছুরি উদ্ধার করা হয়।

ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং মাদক, বিদেশি মুদ্রা ও বন্যপ্রাণীর চামড়া জব্দ ও অবৈধ আইপি টিভি পরিচালনার জন্য হেলেনার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়।

মামলাগুলোর তদন্তভার থানা পুলিশ থেকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে একটি মামলার তদন্তভার সিআইডিকে দেওয়া হয়।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।