করোনায় আরও ২৪৫ জনের মৃত্যু

দেশে একদিনে করোনায় আরও ২৪৫ জনের মৃতু্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৮৯৭ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৬৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৬৫ হাজার ১৫৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪১২ জন এবং এখন পর্যন্ত  ১২ লাখ ১৯ হাজার ৮৫৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৯৫৩টি নমুনা সংগ্রহ এবং ৪৭ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮১ লাখ ৬৪ হাজার ৬১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৫ জনের মধ্যে পুরুষ ১২৮ জন আর নারী ১১৭ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সরকারি হিসেবে পুরুষ মারা গেলেন ১৫ হাজার ২৩০ জন আর নারী মারা গেছেন ৭ হাজার ৬৬৭ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২০ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১৩ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন রয়েছে ।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগের ৮৩ জন, চট্টগ্রাম বিভাগের ৭১ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ২৫ জন, বরিশাল বিভাগের ৬ জন, সিলেট বিভাগের ১৮ জন, রংপুর বিভাগে ১৯ জন, ময়মনসিংহ বিভাগের আছেন ১৩ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৪৯জন এবং বাসায় মারা গেছেন ১১ জন।