মেয়েকে বিষপান করিয়ে মায়ের আত্মহত্যা

নোয়াখালীর কবিরহাটে পারিবারিক বিরোধের জের ধরে বিষপানে মা-মেয়ের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পূর্ব নরসিংহপুর গ্রামের সিরাজ ইঞ্জিনিয়ারের বাড়িতে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- পূর্ব নরসিংহপুর গ্রামের সিরাজ ইঞ্জিনিয়ার বাড়ির গোলাম কুদ্দুসের স্ত্রী সাজেদা আক্তার (২৭) ও মেয়ে জান্নাতুল মাওয়া (৬)।

স্থানীয়রা জানিয়েছেন, প্রায় ১২ বছর আগে গোলাম কুদ্দুসের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় কোম্পানীগঞ্জের সাজেদা আক্তারের। নূর হোসেন জিহাদ (১০) ও জান্নাতুল মাওয়া (৬) নামে তাদের দুই সন্তান। কুদ্দুস ১০ দিন আগে ওমান থেকে দেশে আসেন। বুধবার রাতে পারিবারিক বিষয় নিয়ে জিহাদকে মারধর করেন তার বাবা কুদ্দুস। এ নিয়ে সাজেদার সঙ্গে বাগবিতণ্ডা হয় কুদ্দুসের। এ ঘটনার জের ধরে রাতে তাদের মধ্যে একাধিকবার ঝগড়া হয়।

গোলাম কুদ্দুসের ভাই গোলাম সারোয়ার বলেন, রাতে ঝগড়া-বিবাধের জেরে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে পরিবারের লোকজনের অজান্তে মেয়ে মাওয়াকে বিষপান করিয়ে নিজেও বিষপান করেন সাজেদা। পরে বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে তাদের দ্রুত উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাওয়াকে মৃত ঘোষণা করেন। মুমূর্ষু অবস্থায় সাজেদাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে পরে তিনিও সেখানে মারা যান। তারা দুইজন বিষ খাওয়ার সময় ছেলে জিহাদকেও খাওয়ানোর চেষ্টা করেন, কিন্তু জিহাদ খায়নি।

কবিরহাট থানা পুরিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, মৌখিকভাবে আমি বিষয়টি জেনেছি। পরিবারের পক্ষ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।