পুলিশ যাওয়ার পর ফিরে আসা সন্ত্রাসীদের গুলি, গুলিবিদ্ধ ৩

রাজবাড়ীর পাংশায় বাড়িতে ডাকাত প্রবেশ করে অস্ত্রের মুখে সদস্যদের জিম্মি করে। এদিকে চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে চলে যায় ডাকাতদল। খবর পেয়ে পুলিশ এসে আধঘণ্টা থেকে সেখান থেকে চলে যায়। পরে প্রতিবেশী ও শরিকদের নিয়ে বাড়ির বাইরে বসে থাকা অবস্থায় সন্ত্রাসীরা ফের ফিরে এসে গুলি করলে ৩ জন গুলিবিবৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের মিশ্রী পাচবারিয়া রবীন্দ্রনাথ মণ্ডলের বাড়িতে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ৩ জনকে আহত অবস্থায় পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন- কসবামাজাইল ইউনিয়নের মিশ্রী পাচবারিয়া গ্রামের মৃত কানু বিশ্বাসের ছেলে লক্ষণ কুমার বিশ্বাস (৩৭), বিবেক মণ্ডলের ছেলে সুজন মণ্ডল (২২) ও মৃত জ্ঞানেন্দ্রনাথ মণ্ডলের ছেলে রূপ কুমার মণ্ডল (৩২)। এছাড়াও সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে আহত হয়েছেন বিবেক চন্দ্র মণ্ডল (৪৮)।

রবীন্দ্রনাথ মণ্ডলের বড় ছেলে প্রদীপ কুমার মণ্ডল বলেন, গত রাত ২টার পরে কিছু অস্ত্রধারী সন্ত্রাসীরা আমাদের বাড়ির পেছনের গেটের তালা ভেঙে বাড়িতে প্রবেশ করেন। পরে বাড়ির ভেতরের একটা দরজা ভেঙে ঘরে ডুকে আমার মা, বাবা, ভাইসহ ৭ জনকে অস্ত্র দেখিয়ে ডাকাতি করার চেষ্টা করে। আমি কৌশলে বাইরে বের হয়ে চিৎকার করলে প্রতিবেশীরা এগিয়ে আসেন। তখন সন্ত্রাসীরা পিছনের গেট দিয়ে পালিয়ে যায়। আমার ছোট ভাই ৯৯৯ কল দিয়ে পুলিশের সহযোগিতা চাইলে পরে কসবামাজাই ফাঁড়ির পুলিশ সদস্যরা আসেন।

তিনি বলেন, পুলিশ আধঘণ্টা সেখান থেকে চলে যাওয়ার পর আমার প্রতিবেশীও শরিকদের নিয়ে বাড়ির বাইরে বসে থাকা অবস্থায় ভোর সাড়ে ৪টার দিকে সন্ত্রাসীরা গুলি করেন। এ সময় ৩ জন গুলিবিদ্ধ হন। সন্ত্রাসীরা যাওয়ার সময় হুমকি দিয়ে বলে যান ৫ লাখ টাকা চাঁদা না দিলে পরেরবার এসে গুলি করে মেরে ফেলব। এখন আমি আমার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা বলেন, সন্ত্রাসী হামলা ও গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আমি সরেজমিন পরিদর্শন করছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।দ্ধ হন।