চাল চুরির অপবাদে রশি দিয়ে বেঁধে কিশোরকে নির্যাতন

চাল চুরির অপবাদে রশি দিয়ে বেঁধে কিশোরকে নির্যাতন

বরিশালের আগৈলঝাড়ায় মিথ্যা চাল চুরির অপবাদে রশি দিয়ে বেঁধে এক কিশোরকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। ওই কিশোরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, গতকাল রোববার (৭ আগস্ট) সন্ধ্যার পরে উপজেলার ফুল্লশ্রী গ্রামের হিমু হাওলাদারের বাড়িতে কাজের মজুরির টাকা আনতে যায় একই এলাকার আলমগীর পাইকের ছেলে কিশোর সাব্বির পাইক (১৭)। হিমু হাওলাদার চাল চুরির মিথ্যা অপবাদ দিয়ে রশি দিয়ে বেঁধে সাব্বিরকে মারধর করে। এ সময় হিমু হাওলাদার ঘর থেকে একটি রামদা বের করে জবাই করে হত্যার হুমকি দেয় সাব্বিরকে।

কিশোর সাব্বির জানায়, সে এবং আমার এলাকার জিয়া ফকির হিমুর বাড়িতে রোববার দিনে স্যানেটারির কাজ করে। সন্ধ্যার পরে মজুরির টাকা চাইতে গেলে হিমু ফকির তার ঘর থেকে দুই কেজি চাল চুরি মিথ্যা অভিযোগ এনে টাকা না দিয়ে উল্টো তাকে রশি দিয়ে বেঁধে হিমু ও তার পরিবারের লোকজন মারধর করে।

এ সময় হিমু তার ঘর থেকে বড় একটা রামদা বেড় করে জবাই করে হত্যার হুমকি দেয়। পরে সাব্বিরের চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

কিশোর সাব্বিরের মা কহিনুর বেগম জানান, বিনা অপরাধে মিথ্যা চুরির অপবাদ দিয়ে আমার ছেলেকে মারধর করা হয়েছে, আমারা মারধরের বিচার চাই। এ ঘটনায় সাব্বিরের মা কহিনুর বেগম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত হিমু হাওলাদার জানান, সাব্বির আমার বাড়িতে স্যানেটারি কাজ করেছে। সে সন্ধ্যার পরে আমার বাড়িতে কাজের টাকা চাইতে আসলে তার কাছে চাল চুরির বিষয়ে জানতে চাইলে তার সঙ্গে ঝগড়া হয়। কিন্তু রশি দিয়ে বেঁধে মারধর করা হয়নি।

এ ব্যাপারে আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, এক কিশোরকে মারধরের ঘটনায় তার মা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।