নাটোরে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

নাটোর শহরের মারকাজ জামে মসজিদ সংলগ্ন তেবাড়িয়া বিলে তিন দিনব্যাপী আঞ্চলিক তাবলীগ জামায়াতের ইজতেমা শুরু হয়েছে। ইতোমধ্যে ইজতেমায় শীতকে উপেক্ষা করে ভোর থেকে নাটোর জেলা ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রাণ মুসুল্লিরা আসতে শুরু করেছেন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ওই বিলে বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। তবে আঞ্চলিক এ ইজতেমায় মক্কা, মদিনা, সুদান, মরক্কো, ইন্দোনেশিয়া ও ভারত থেকে প্রায় ৫০ থেকে ৬০ জন মেহমান এসেছেন।

জানা গেছে, আগামী ৫, ৬ ও ৭ জানুয়ারি তিন দিনব্যাপী ইজতেমায় নাটোর জেলাসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলার থেকে এসেছেন মুসুল্লিরা। ইজতেমায় আটটি খিত্তায় প্রায় ৫০ হাজার মুসুল্লির সমাগম হবে। এক নম্বর খিত্তায় সিংড়া, দুই নম্বর গুরুদাসপুর, তিন নম্বর লালপুর, চার নম্বর বড়াইগ্রাম, পাঁচ নম্বর বনপাড়া, ছয় নম্বর নলডাঙ্গা, সাত নম্বর সদর ইউনিয়ন এবং আট নম্বর সদর পৌরসভা রয়েছে। আঞ্চলিক এ ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন। এ ছাড়াও নাটোর সিভিল সার্জন অফিস থেকে বসানো হয়েছে মেডিকেল সেন্টার, অগ্নিনির্বাপকের জন্য রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ইজতেমা সফলভাবে করতে মাঠে ২০০ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য মো.শাহাদৎ হোসেন পাপ্পু জানান, বৃহস্পতিবার সকাল থেকে নাটোরে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে। ইজতেমা সফল করতে পর্যাপ্ত পরিমাণে পুলিশ সদস্যরা নিয়োজিত রয়েছেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, ইজতেমাকে ঘিরে নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলার সদস্যরা মাঠে নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, শনিবার (৭ জানুয়ারি) দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।