রান্নাঘরে ভারতীয় কয়লার বস্তা, চোরাকারবারি গ্রেফতার

সুনামগঞ্জের তাহিরপুরে রান্নাঘরে মজুদকৃত ভারতীয় চোরাচালানের কয়লার বস্তাসহ দিজেন সরকার ওরফে ডিজেন নামে এক পেশাদার চোরাকারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে মামলা দায়েরপূর্বক তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার দিজেন উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তেলিগাঁও কৃষ্ণতলা গ্রামের দিগেন্দ্র সরকারের ছেলে।

এর আগে সোমবার ভোররাতে উপজেলার পাটলাই নদীর তীরবর্তী তেলিগাঁও কৃষ্ণতলা গ্রামে বিশেষ অভিযান চালিয়ে ভারতীয় চোরাচালানের কয়লার বস্তাসহ তাকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার বিকালে তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জানান, সম্প্রতি উপজেলার বালিয়াঘাট সীমান্তের লালঘাট-লাকমা সীমান্ত এলাকা দিয়ে শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা শতাধিক বস্তা কয়লা মজুদ করে রাখে তেলিগাঁও কৃষ্ণতলা গ্রামের একটি বসত বাড়িতে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই মোহাম্মদ শাহাদত হোসাইন ও টেকেরঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম সোমবার ভোররাতে বিশেষ অভিযানে নামে।

এরপর উপজেলার পাটলাই নদীর তীরবর্তী তেলিগাঁও কৃষ্ণতলা গ্রামের দিজেন সরকার ওরফে ডিজেনের বসতঘর লাগোয়া রান্নাঘর থেকে ১০৭ বস্তা (৪.২৮ মেট্রিক টন) ভারতীয় চোরাচালানের কয়লা জব্দ করে। এ সময় দিজেন সরকার ওরফে ডিজেনকে গ্রেফতার করলেও কৌশলে তার অপর তিন সহযোগী চোরাকারবারি পালিয়ে যায়।

সোমবার সকালে দিজেন সরকারকে গ্রেফতার ও তার তিন সহযোগীকে পলাতক আসামি দেখিয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার অপর পলাতক আসামিরা হলেন- উপজেলার বালিয়াঘাট গ্রামের মৃত আলমাছ খাঁর ছেলে শিবুল খাঁ, গোলকপুর গ্রামের আনোয়ার, কামারকান্দি গ্রামের সামায়ুন।