এপ্রিলে নিত্যপণ্যের দাম কমবে : সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, এপ্রিল মাসে নিত্যপণ্যের দাম কমবে। কারণ, আমাদের দেশে ফেব্রুয়ারি ও মার্চ মাসে নিত্যপণ্যের দাম বাড়লেও এপ্রিলে কমে যায়। এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় হাওরের বাঁধ পরিদর্শন শেষে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, লন্ডনে নিত্যপণ্যের দাম আবারও বেড়েছে। টমেটো, খিরার দাম আকাশছোঁয়া। তবে বাংলাদেশে নিত্যপণ্যের দাম ধীরে ধীরে কমে আসবে। সরকার সর্বোচ্চ চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। সফল হতে হয়তো কিছু সময় লাগবে।

বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য অভিযান পরিচালনাকারীদের উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে গিয়ে কোনো ব্যবসায়ীকে আঘাত করা কিংবা লাঞ্ছিত করবেন না। আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন। অন্যায় হলে প্রয়োজনে জেল দেবেন কিন্তু গায়ে হাত তুলবেন না, আঘাত করবেন না।

এ সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুখ আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ারুজ্জামানসহ আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা।