সুনামগঞ্জে এমপি মানিক ও শামীমের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা

ছাতকে যুবলীগ নেতা লায়েক মিয়া হত্যার জের ধরে সুনামগঞ্জ আদালতে আরো দুইটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার সুনামগঞ্জের আমল গ্রহণকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (ছাতক জোন)পৃথক দুটি মামলা দায়ের করা হয়।  

একটি মামলায় সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিককে প্রধান আসামী এবং অপর মামলায় ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শামীম আহমদ চৌধুরীকে প্রধান আসামী করা হয়েছে।  

আদালতে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকসহ ৪২ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন শহরের মন্ডলীভোগ এলাকার কামরুল ইসলাম কাজল নামের এক ব্যক্তি।

অপরদিকে, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শামীম আহমদ চৌধুরীসহ ৩১ জনের বিরুদ্ধে অপর মামলা দায়ের করেন মন্ডলীভোগ এলাকার তাজ উদ্দিনের স্ত্রী পারভীন বেগম।

আদালতে দায়ের করা দুটি মামলা তদন্তের জন্য আদালতের বিচারক মুহাম্মদ হেলাল উদ্দিন পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

পাল্টাপাল্টি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জজ কোর্টের এপিপি এডভোকেট ছায়ায়াদুর রহমান।

জান যায়, গত ২৮ মার্চ ছাতক পৌর এলাকার গনেশপুর খেয়াঘাটে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন যুবলীগ নেতা লায়েক মিয়া।তিনি মন্ডলীভোগ এলাকার আব্দুল মান্নানের পুত্র।

এ হত্যাকাণ্ডের প্রতিক্রিয়ায় একে অপরের বাড়িতে চুরি,ডাকাতি,ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ আনয়ন করে আদালতে মামলা দুটি দায়ের করা হয়।

যুবলীগ নেতা লায়েক মিয়া হত্যার ঘটনায় এমপির ভাতিজা ও পৌর সভার কাউন্সিলরসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নিহতের ভাই আজিজুল ইসলাম।