নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেয়র আরিফ

অবশেষে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন সিলেট সিটি করপোরেশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী।

শনিবার ( ২০ মে) বিকেল ৩টায় সিলেটের রেজিস্ট্রারি মাঠে আয়োজিত নাগরিক সমাবেশ থেকে তিনি এ ঘোষণা দেন।   

তিনি বলেন, জেলজুলুম নির্যাতন সহ্য করে সিলেটের উন্নয়নে মনোনিবেশ করেছিলাম। আমার উন্নয়ন কাজ নিয়ে যারা সমালোচনা করছেন তাদের বলতে চাই, স্বয়ং প্রধানমন্ত্রীও আমার কাজের প্রশংসা করেছেন। আর তাই সিলেটের মানুষজন মা বোন, যে যেখানেই আমাকে পাচ্ছেন, নির্বাচন করার জন্য বলছেন, অনুরোধ করছেন।  

তিনি সরকারের সমালোচনা করে বলেন, এখনো আমি মনোনয়নপত্র কিনিনি। অথচ আমার নেতাকর্মীদের ঘরেঘরে পুলিশ তল্লাশী করছে। গ্রেফতার নির্যাতন এমনকি রিমান্ডে নিয়েও নির্যাতন করছে।

তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকে বিএনপির রাজনীতির সাথে জড়িত। আমার দল এই নির্বাচন বর্জন করেছে। নির্বাচনের কোন পরিবেশ নেই। ইভিএম এ ভোট উন্নত দেশগুলোও করছেনা। তখন পক্ষপাতিত্বের জন্য সাজানো নির্বাচনের আয়োজন করা হয়েছে। ইভিএম- এ আপনার এক মার্কায় ভোট দিবেন। দেখবেন সেটা আরেক মার্কায় চলে গেছে।  

তিনি বলেন, আমি বিএনপির একজন নেতা বা কর্মী হিসাবে দলের সিদ্ধান্তের বাইরে থাকতে পারিনা। আমার মা আমার নেত্রী খালেদা জিয়া ও তারেক জিয়ার নির্দেশে আমি নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিচ্ছি।

তিনি বলেন, দলের চেয়ে ব্যক্তি বড় নয়। আমি আমার দলের সিদ্ধান্ত অমান্য করে, দলের সঙ্গে বিশ্বাস ঘাতকতা করে এ পাতানো নির্বাচনে আমি অংশ নিতে পারিনা।

এজন্য তিনি তার কর্ম ী শুভাকাংখী ও শুভানুধ্যায়ীদের কাছে ক্ষমা প্রার্থনা করে নির্বাচন থেকে সরে দাঁড়ানের ঘোষণা দেন।