‘পরিমণি’সহ তৃতীয় লিঙ্গের আট সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জের বন্দরে এক কোটি পাঁচ লাখ টাকা মূল্যের ইয়াবাসহ মাদক চোরাচালান চক্রের সঙ্গে জড়িত তৃতীয় লিঙ্গের আটজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

সোমবার (২২ মে) দুপুরে র‌্যাব-১১ এর সিপিসি-এক এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার এ কে এম মুনিরুল আলম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

এর আগে রোববার (২১ মে) রাতে উপজেলার মদনপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজতে থাকা ৩৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো- একরাম ওরফে পরীমনি (২২), রফিক ওরফে ললিতা (৪০), রবি আলম ওরফে বিউটি (৪০), রবি আলম ওরফে প্রিয়া (২৪), মো. আল-আমিন ওরফে নিশি (৩৫), রায়হান ওরফে আঁখি (২০), সাবের ওরফে বিজলী (২২) ও ফারুক ওরফে রিয়ামনি (২৫)।

এ কে এম মুনিরুল আলম জানান, গ্রেফতার ব্যক্তিরা সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এ চক্রের মূল হোতাসহ সবাই তৃতীয় লিঙ্গের সদস্য। তৃতীয় লিঙ্গের আড়ালে বিভিন্ন স্থানে ভ্রমণের বাহানা দিয়ে নিষিদ্ধ মাদক ইয়াবা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল এই চক্রের সদস্যরা।

এছাড়া তারা আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্যের বড় ধরনের চালান নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরবর্তীতে এসব মাদকদ্রব্য নারায়ণগঞ্জ ও ঢাকাসহ পাশের বিভিন্ন জেলায় সরবারহ করে থাকে।

গ্রেফতার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বন্দর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।