সাহেবের বাজারে রহস্যজনক আগুনে বসতঘর পুড়ে ছাঁই

সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের এয়ারপোর্ট থানার সাহেবের বাজার এলাকার দেবাইর বহর গ্রামের মৃত বাবুল মিয়ার ছেলে শাকিল আহমদের বসতঘর রহস্যজনক আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। তবে কীভাবে আগুন লাগে সেই বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (২৩ মে) রাত অনুমান সাড়ে টার দিকে হঠাৎ বসতঘরে আগুন লাগার ঘটনাটি স্থানীয়রা দেখতে পান। তবে ঘটনার সময় ঘরের ভিতরে কেউ ছিলেন না। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

ঘরের মালিক শাকিল আহমদ পেশায় একজন শ্রমিক। তিনি সাহেবের বাজারে মুদির দোকান হাসান আলী ষ্টোরে কর্মচারী হিসাবে কাজ করেন।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, বসতঘরের ভেতর কোন লোকজন না থাকায় প্রথমে আগুন লাগার ঘটনা স্থানীয়রা দেখতে পান। তারা কোন কিছু বুঝে উঠার আগেই পুরো ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ঘর থেকে কোন মালামাল বের করা সম্ভব হয়নি। আগুনের লেলিহালে সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা।

পুড়ে যাওয়া ঘরের মালিক শাকিল আহমদ জানান, ঘটনার ৩/৪ দিন আগ থেকে এক ব্যক্তি তাকে ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়ে আসছিলো। সেই হুমকিদাতার ভয়ে তার স্ত্রী ও সন্তানদের শশুর বাড়ী পাঠিয়ে দেন। প্রতিদিনের মত মঙ্গলবার সকাল ১১টার দিকে শাকিল আহমদ বসত ঘরের দরজা বন্ধ করে তার কর্মস্থল সাহেবের বাজারে চলে যায়। রাতে প্রতিবেশী এক ব্যক্তি আগুন লাগার ঘটনা জানালে সে বাড়ি এসে দেখে তাহার ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শাকিল আহমদ আরো বলেন, আমার পড়নের কাপড় ছাড়া আর কিছু নেই। আমার ঘরের ষ্টিলের চকেসের ভিতর অনেক কাপড় ছিল, কিন্তু এখন চকেসের ভিতর কোন কাপড় পুড়ার চিহ্ন পাওয়া যায়নি। এটি একটি পরিকল্পিত ঘটনা আমি এই ঘটনায় বিচার চাই। 

এ বিষয়ে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মঈন উদ্দিন বলেন, এ ঘটনার বিষয়ে আমি অবগত আছি, ঘটনার পর গতকাল রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ হাতে পেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।