শান্তিগঞ্জে প্রবাসীর রহস্যজনক মৃত্যু

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের পার্বতীপুর গ্রামে এক প্রবাসীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

নিহত ব্যক্তি উপজেলার জয়কলস ইউনিয়নের পার্বতীপুর গ্রামের মৃত মনফর আলীর ছেলে নজর উদ্দিন (৫৫)।

ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার( ১০) আগস্ট ভোরবেলায়। 

প্রবাসীর স্ত্রী হেলেনা বগমের কাছ থেকে জানা যায়, প্রতিদিনেরন্যায় রাতের খাবার শেষে তারা ঘুমিয়েছিলেন। ভোর ৪টার দিকে তার স্বামী বিছানা থেকে উঠে বারান্দায় যান। অনেকক্ষণ পর তিনি ঘরে না ফেরায় হেলেনা বাইরে গিয়ে আম গাছের সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাকে দেখতে পেয়ে কান্নাকাটি শুরু করেন। তখন আশপাশের লোকজন জড়ো হয়ে থানা পুলিশকে খবর দেন।

প্রবাসীর ভাই নুর উদ্দিন বলেন, আমার ভাই দীর্ঘদিন ধরে ওমান থাকেন। বিয়ের পর থেকেই তার স্ত্রী র সাথে ঝগড়াবিবাদ লেগেই থাকত। এ কারণে তিনি আমাদেরকে ছেড়ে স্ত্রীকে নিয়ে অন্যত্র বাড়ী বানিয়ে বসোবাস করছিলেন। গত কয়েকদিন আগে তিনি দেশে এসেছেন। বুধবার একটি জমি রেজিস্ট্রারি করে দেয়ার জন্য সারাদিন শান্তিগঞ্জে ছিলেন।

তিনি বলেন, বিকাল ৪টায় পাসপোর্ট আনতে বাড়ি গিয়েছিলেন। আর ফিরেন নি। আমার ভাইয়ের মৃত্যু নিয়ে আমার সন্দেহ আছে। এই ছোট্ট একটি গাছের সাথে ফাঁস লাগিয়ে তার মৃত্যু হতে পারে না। পারিবারিক কলহের জের ধরেই আমার ভাইয়ের রহস্যজনক মৃত্যু হয়েছে।

নিহতের বোন হোসনারা বেগম বলেন, মরার দিন রাতে আমার ভাই আমাকে ফোন করে বলেছেন আমি বড় যন্ত্রনার মাঝে আছি গো বইন।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো খালেদ চৌধুরী বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আম গাছের সাথে গলায় গামছা পেছানো ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থা থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ময়না তদন্ত প্রতিবেদনের পাওয়ার পর জানা যাবে হত্যা নাকি আত্মহত্যা।