নৌকাকে বিজয়ী করে ষড়যন্ত্রের জবাব দিতে হবে: আমু

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করার মাধ্য দিয়ে সব ষড়যন্ত্রের জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি বলেন, ছোট দেশে নির্বাচন ঘিরে ষড়যন্ত্র হওয়াটাই স্বাভাবিক। তবে তা মোকাবিলা করে নৌকাকে জয়যুক্ত করার মাধ্যমে এসব ষড়যন্ত্রের জবাসোমবার যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ শেখ ফজলুল হক মণির ৮৫তম জন্মদিন উপলক্ষ্যে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশে তিনি এ কথা ব

যুবলীগ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংবাদিক ও লেখক স্বদেশ রায় প্রমুখ বক্তব্য দেন। সমাবেশ পরিচালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল।

শেখ ফজলুল হক মণির রাজনৈতিক কর্মকাণ্ডের কথা তুলে ধরে আমির হোসেন আমু বলেন, শেখ ফজলুল হক মণি শুধু যুবলীগের প্রতিষ্ঠাতা নন, তিনি এ দেশের রাজনৈতিক গতিধারা পরিবর্তনের অন্যতম নায়কের ভূমিকা পালন করেছেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতন্ত্রের ‘ভক্ষক’। তারা ষড়যন্ত্রের রাজনীতি করে গণতান্ত্রিক ধারা নষ্ট করার জন্য চেষ্টা করছে। ধারাবাহিক সহিংস কর্মসূচিই এর প্রমাণ।

শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ ফজলুল হক মণির অনুসারী ও সহকর্মীদের ভাষায়, তিনি বাংলাদেশের বিপ্লবে-সংগ্রামে এক অকুতোভয় নেতা ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য রফিকুল ইসলাম, ড. সাজ্জাদ হায়দার লিটন, মোয়াজ্জেম হোসেন, মৃণাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, জসিম মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ। 

এছাড়া যুবলীগ ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা উপস্থিত ছিলেন।এর আগে যুবলীগের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে শহিদ শেখ ফজলুল হক মণিসহ ১৫ আগস্টে নিহত সব শহিদের কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় ও নগর নেতারা উপস্থিত ছিলেন।