আমরা সকল দেশের সার্বভৌমত্বে বিশ্বাস করি: ঢাকায় সৌদি রাষ্ট্রদূত

সৌদি আরব সকল দেশের সার্বভৌমত্বে বিশ্বাস করে। ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান এমন মন্তব্য করেছেন।রবিবার (২৪ ডিসেম্বর) হারনেট ফাউন্ডেশন এর সৌজন্যে এবং হারনেট টিভির পরিচালনায় বাংলাদেশে অবস্থিত ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) দূতাবাসের সহযোগিতায় সৌদি দূতাবাসে অনুষ্ঠিত 'বাংলাদেশ ডিসাইডস: দ্য ইয়ুথ স্পিকস' এর ট্রান্সফরমেটিভ কথোপকথন- ইভেন্টের পঞ্চম এবং সমাপনী পর্বে সভাপতির বক্তব্যে সৌদি আরবের রাষ্ট্রদূত বলেন, তরুণরাই সৌদি আরবের মূল চালিকাশক্তি। তিনি বলেন, ১২ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের সকল জনগণ এক্ষেত্রে মানবিকতার পরিচয় দিয়েছে।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ইইউ ডেপুটি রাষ্ট্রদূত বার্নড স্পেনিয়ার বলেন, বাংলাদেশের শিক্ষা খাতে আরও অনেক কিছু করার রয়েছে। দুর্নীতিও একটি বড় ইস্যু। তিনি বলেন, সহায়তার মানে সবসময় অর্থ প্রদান নয়, দক্ষতা শেয়ার করাও বড় সহায়তা।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকা হালিম, এফবিসিসিআই'র (দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) সভাপতি মাহবুবুল আলম প্রমুখ বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম।আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল বলেন, আমি ফ্যাশন জগতে কাউকে নকল করিনি। আমি চাইলে ইউরোপে থেকে যেতে পারতাম, কিন্তু নিজের দেশে নিজের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ফিরে এসেছি। কারণ, আমি আজ যা কিছু হয়েছে সেটা বাংলাদেশের জন্যই।উল্লেখ্য, ‘বাংলাদেশ ডিসাইডস: দ্য ইয়ুথ স্পিকস (বিডিওয়াইএস)’-নামক মূল বিষয়টি হারনেট টিভির প্রতিষ্ঠাতা সিইও ও এমডি আলিশা প্রধানের নিজস্ব কল্পনা এবং ধারণা প্রসূত। এই প্ল্যাটফর্ম এর লক্ষ্য বাংলাদেশের তরুণদের মুখোমুখি হওয়া, তাদের বহুমুখী চ্যালেঞ্জগুলোকে অন্বেষণ এবং মোকাবিলা করা।