আদম বেপারি সুমনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ আদালতের

ইতালি পাঠানোর নামে সিলেটের বেশ কয়েকজনের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় গ্রেফতার হওয়া ঢাকার আদম বেপারি সুমন তালুকদারকে দুদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে সিলেট কোতোয়ালি মডেল থানার পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মঈন উদ্দতিনি জানান, বুধবার আসামি সুমন তালুকদারকে আদালতে পাঠিয়ে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। বিচারক বৃহস্পতিবার আবেদনের শুনানির পর দুদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

পুলিশ জানায়, ইতালি পাঠানোর নামে সিলেটের বেশ কয়েকজনের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা আত্মসাৎ করেন সুমন। এ ঘটনায় তাকে মঙ্গলবার ঢাকার আদালতপাড়া থেকে পুলিশ গ্রেফতার করে। সুমন ইতালি গমনেচ্ছুদের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের পর অহেতুক সময়ক্ষেপণ ও নানা টালবাহানা করতে থাকেন। ভুক্তভোগীরা তাদের টাকা ফেরত চাইলে সুমন টাকা না দিয়ে তাদের নানা হুমকি-ধমকি দিতে থাকেন। পরে সিদ্দিক আহমদ নামে এক ভুক্তভোগী গত বছরের ১৫ আগস্ট সিলেটের আদালতে মামলা দায়ের করেন। মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হলে পলাতক ছিলেন তিনি। 

সুমন তালুকদার ঢাকার ধানমন্ডি এলাকার ৪নং রোডের ৩২নং বাসার জেএন তালুকদারের ছেলে। নিউ ইস্কাটন বাংলামোটর এলাকার হোম টাউন কমপ্লেক্সের একটি ফ্ল্যাটে থাকেন তিনি।