২১ জুন ২০২১ ০১:০৬ অপরাহ্ন

২১ জুন ২০২১ ০১:০৬ অপরাহ্ন

নন্দিত ডেস্ক

মে ৩১, ২০২১
৪:৪১ পূর্বাহ্ন


জৈন্তাপুরে রক্তযোদ্ধা সংগঠনের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান


 

রবিবার  (৩০ মে) জৈন্তাপুর উপজেলার ২নং জৈন্তাপুর ইউনিয়নের রাংপানি ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজের প্রাঙ্গনে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন "রক্ত যোদ্ধা" এর উদ্যোগে এবং পাশাপাশি সিলেট মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগীতায় দুইদিন ব্যাপি কর্মসূচির দ্বিতীয় দিন সকাল ১০ টায় গ্রীনলাইফ স্বেচ্ছাসেবী শাহিনুর রহমানের রক্ত দানের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

শান্তিপ্রিয় পরিবেশে পুরোদিন রক্ত দান কার্যক্রম চলে। এসময় রক্ত দান কর্মসূচি কে উৎসাহ দিতে স্কুলে পরিদর্শন করে জৈন্তাপুর থানার উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম লিয়াকত আলী সেই সাথে কর্মসূচি কে সফল করার লক্ষে আরো উপস্হিতি ছিলেন ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এখলাছুর রহমান এবং অত্র কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি।

দিনব্যাপী রক্ত দান কার্যক্রম চলাকালীন সময়ে স্থানীয়  সেবকরা তাদের সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দেন,তাদের মধ্যে প্রবীন মুরুব্বী সৈয়দ আঃনূর, শফিকুল ইসলাম, আবু সুফিয়ান বিলাল এবং সাইফুল ইসলাম বাবু উপস্থিত ছিলেন। মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির ইনচার্জ ডাঃ মোঃ আবু সালেহ নিজে উপস্থিত থেকে উক্ত কার্যক্রমটি দিনভর পরিচালনা করেন।ছোট্ট একটি ইউনিয়ন নং জৈন্তাপুরে এতো বিপুল পরিমান মানুষের আগ্রহ এবং সাড়া পেয়ে তিনি অবাক হোন এবং সর্বোপরি সন্তোষ প্রকাশ করেন। রক্ত যোদ্ধা সংগঠনের সাথে জড়িত উদ্যোক্তা সাইদুল ইসলাম সাজু বলেন প্রিতম এবং আরো কয়েক জন উদ্যোমি তরুনদের রক্ত দান করতে দেখে তিনি উৎসাহী হয়ে একটি সংগঠনের প্রয়োজন অনুভব করেন এবং সে প্রেক্ষিতে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি অনানুষ্ঠানিক ভাবে সংগঠনটির যাত্রা শুরু হয়। তাছাড়া বিগত মাসে সংগঠনটির সদস্যরা ৩০ ব্যাগ রক্ত সংগ্রহ করে দান করেন। রবিবার সকাল ১১ টা থেকে বিকাল সাড়ে টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভাবে ১০০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়, সকাল থেকে বিকাল পর্যন্ত রক্ত দান কার্যক্রম কে নিরবিচ্ছিন্ন রাখতে সংগঠনের সদস্যরা অত্যন্ত সুন্দর ভাবে স্বেচ্ছাসেবি দায়িত্ব পালন করে।


 অক্লান্ত পরিশ্রমে রক্ত যোদ্ধারা দিন ব্যাপি কর্মসূচী সুষ্ঠু ভাবে পালন করতে পেরেছে তারা হলেন-কামরুল হাসান, আক্তার হোসেন আকাশ, ওমর ফারুক, আজাদ রহমান হাসেম, সৈয়দ আব্দুল মুকিদ, শাহেদ, মনির হোসেন, আব্দুল কুদ্দছ, সারওয়ার হোসেন সবুজ,মেহেদী হাসান মাসুদ,ইকরাম অাহমেদ,মেহেদী হাসান জুয়েল,আলআমিন জাফর, আল আমিন ,ইসমাইল আলি পারভেজ,পারভেজ হাসান মিফতা,নাজমুল ইসলাম, আবির আহমেদ, আলম, রহিম, মেহেদী হাসান সোহাগ,আরিয়ান আহমেদ আরিফ, সোহেল সাকিব, রফিকুল, মুজিবুর, নেয়ামুল, ইউনুস, রুবেল আহমদ রানা,মহিউদ্দিন, রায়হান,মান্না দাস জয় প্রমূখ।