টমি মিয়া এমবিই এর উদ্যোগে টমি মিয়া’স পিঠা প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যকে বিশে^র দরকারে তুলে ধরার লক্ষ্যে বিশে^র পরিচিত বিখ্যাত রন্ধনশিল্পী টমি মিয়া এমবিই এর উদ্যোগে টমি মিয়া’স পিঠা প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

সোমাবার (৪ মার্চ) দুপুর ২টায় ঢাকা বনানীস্থ টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজম্যান্ট ইনস্টিটিউটে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এর আগে ইংল্যান্ডের বার্মিংহামে পিঠা প্রতিযোগিতার আয়োজন করা। ১০০০ জন অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের মধ্যে ৮ জনকে নির্বাচিত করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্মিংহাম এর জেস ফিলিপস এমপি ইয়ার্ডলী। তারাই ধারাবাহিকতায় টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজম্যান্ট ইনস্টিটিউটের উদ্যোগে আয়োজিত পিঠা প্রতিযোগিতায় মৌলভীবাজার, সিলেট ও ঢাকা সহ সারাদেশের ২০০০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ১০ জনকে বাছাই করা হয় এবং তাদেরকে পুরস্কার বিতরণ করা হয়। 

যৌথভাবে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেন মেরিনা সুলতানা এবং খালেদা খানোম। যৌথভাবে তৃতীয় স্থান লাভ করেন মাসুমা খাতুন এবং নার্গিস শামীম। ১ম স্থান অর্জনকারী প্রশিক্ষনার্থীদের ২০ হাজার টাকা, ২য় স্থান অর্জকারীদের ১০ হাজার টাকা, ৩য় স্থান অর্জনকারীদের ৫ হাজার টাকা এবং অন্যান্যদের গিফট বক্স, সার্টিফিকেট ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান এম্বেসেডর এইচ ই চার্লস হোয়াইলটি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনামারিয়া হার্লিয়া অ্যাটাশে পিএ টু দি এ্যাম্বাসেডর ডেলিগশন অফ দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশ কারি কিং টমি মিয়া এমবিই, সংগীতশিল্পী মেহরীন, ফাউন্ডার সিপারেক্টলি সিকিং, নাজিয়া তারিক, সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার তানিয়া আমির, সময় টিভির রিপোর্টার ও প্রেজেন্টার সায়লা রহমান ইমা, আয়েশা আলী, একুশে টিভির নিউজ এডিটর রাশেদ চৌধুরী প্রমুখ। 

এসময় উপস্থিত ছিলেন টমি মিয়াস ইনিস্টিউটের এমডি তাজুল ইসলাম, টমি মিয়াস ইনিস্টিউটের এডমিন ম্যানেজার আব্দুল্লাহ আল মাসুম, মার্কেটিং ম্যানেজার ফয়েজ আহমেদ খান বেলাল, সিনিয়র এক্সকিউটিভ আবদুল্লাহ আল মামুন, মৌলভীবাজারের এক্সকিউটিভ ম্যানেজার সুমন মিয়া, জামিল আহমদ, রুবেল আহমদ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্য অতিথিবৃন্দ ও প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি