২১ অক্টোবর ২০২১ ১১:২৭ অপরাহ্ন

২১ অক্টোবর ২০২১ ১১:২৭ অপরাহ্ন

নন্দিত ডেস্ক

সেপ্টেম্বর ২৯, ২০২১
৮:১০ অপরাহ্ন


ad
কবি আফাজ উদ্দীনের দাফন সম্পন্ন
ad


বাংলাদেশ পোয়েটস ক্লাব সিলেট জেলার অন্যতম সংগঠক, পারমিতা সিলেট এর নির্বাহী সদস্য, বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুর বারী স্মৃতি সংসদের সম্পাদকমন্ডলীর অন্যতম সদস্য কবি মাহবুব হোসেন নওশাদ এর পিতা, কবি মাসুদা সিদ্দিকা রুহীর মামা, এলজিইডি সিলেট অফিসের অবসরপ্রাপ্ত সার্ভেয়ার, ‘শেষবেলার কথা’ কাব্যগ্রন্থের রচয়িতা, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ কবি আফাজ উদ্দীন গত ২৮/০৯/২০২১ মঙ্গলবার রাত ১০টায় তাঁর মধুশহীদ (ভাতালিয়া) নিজস্ব বাস ভবনে পরলোক গমন করেন।

২৯/০৯/২০২১ বুধবার জোহরের আযানের পর ভাতালিয়া মসজিদে কবি আফাজ উদ্দীনের জানাজার নামায সম্পন্ন হয় এবং মসজিদ সংলগ্ন পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়। 

কবি আফাজ উদ্দীন কৈশোর থেকে দেশী-বিদেশী সাহিত্যের প্রতি অনুরাগী ছিলেন। তাঁর স্মৃতি শক্তি এতোটাই প্রখর ছিলো তিনি জীবনের শেষ দিন পর্যন্ত যে কোন ছড়া কবিতা মুখস্ত আওড়াতে পারতেন, এমন কি যে কোন গল্প উপন্যাসের উল্লেখযোগ্য অংশ অবলীলায় বলে দিতে পারতেন। 

গত ২৩ জুলাই বৃহস্পতিবার বিকাল ৫টায় ষাটের দশকের নিভৃতচারী কবি মোঃ আফাজ উদ্দিনের প্রথম কাব্যগ্রন্থ "শেষ বেলার কথা" প্রকাশিত হয়েছিলো। 

কবি আফাজ উদ্দীনের মৃত্যুতে সুরমা খেলাঘর আসর সিলেট, বাংলাদেশ পোয়েটস ক্লাব কেন্দ্রীয় কমিটি, সিলেট জেলা ও মহানগর কমিটি, বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল বারী স্মৃতি সংসদ, পারমিতা সিলেট, প্রারম্ভিকা প্রকাশ সিলেট এর নেতৃবন্দ গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

ad


ad