ক্রিকেট থেকে ছুটি চেয়েছেন সাকিব

তিন ওয়ানডে ও দুই টেস্ট দলে সাকিব আল হাসানকে রেখে দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সাকিব আজ জানালেন, তিনি ক্রিকেট খেলার পরিস্থিতিতে নেই। এজন্য বোর্ডকে চিঠি দিয়ে বিরতি চেয়েছেন।

রোববার (০৬ মার্চ) রাতে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে সাকিব বলেছেন, ‘পাপন ভাইয়ের (বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন) সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত নিয়েছিলাম পুরো সিরিজটাই খেলতে যাবো। এজন্যই আমার নাম অন্তর্ভূক্ত করা হয়েছিল। কিন্তু এখন যে পরিস্থিতিতে দাঁড়িয়ে….গতকাল সিরিজ শেষ হওয়ার পর অনেক চিন্তা করেছি...এর আগেও তো পারফরম্যান্স খারাপ হয়েছে সেটা অন্য বিষয়। আমি যখন ক্রিকেটটা উপভোগ করতে না পারি সেটা আমার জন্য দুঃখজনক। সেটা আমি কখনোই চাই না। এটা আমার সতীর্থদের ঠকানো। সেটা আমি কখনোই চাই না।’

‘আমি চিঠি দিয়েছি কিন্তু বলিনি যে ওয়ানডে সিরিজ খেলবো না বা টেস্ট খেলবো না। আমি নিজের অবস্থান আসলে জানিয়েছি জালাল ভাইকে (ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান)। উনি বলেছেন—তুমিও দুদিন চিন্তা করো। ওনারাও করুক। তারপর হয়তো আলোচনা করে কোনো একটা সিদ্ধান্ত আসবে। আমি আসলে যেটা বললাম, আমি খুব খোলা মনে আছি। এখন আমি ক্রিকেট খেলার পরিস্থিতিতে নেই। আমি ওই পরিস্থিতিতে যখন আসবো তখন অবশ্যই চাইবো ক্রিকেট খেলতে।’ ১২ মার্চ বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা রয়েছে।