ভোটার হতে এসে রোহিঙ্গা যুবকসহ আটক ২

ভোটার হতে এসে রোহিঙ্গা যুবকসহ আটক ২

বান্দরবানের আলীকদমে জীবিত মাকে মৃত ও মায়ের দ্বিতীয় স্বামীকে জন্মদাতা বাবা সাজিয়ে ভোটার তালিকাভূক্ত হতে এসে আছহাব উদ্দিন নামে এক রোহিঙ্গা যুবক ও তার সাজানো বাবাকে আটক করা হয়েছে।

আটক আছহাব উদ্দিন নয়াপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মুসলিমপাড়ার বাসিন্দা।

মঙ্গলবার বিকালে যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব নির্বাচন কর্মকর্তা ও আহ্বায়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা রোহিঙ্গা যুবক এবং ভুয়া বাবাকে আটক করেন। পরে উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে তাদের বিরুদ্ধে থানায় মামলা করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, আছহাব উদ্দিন নিজের জীবিত মাকে মৃত ও তার মায়ের দ্বিতীয় স্বামী জামাল হোসেনকে বাবা সাজিয়ে ভোটার হওয়ার উদ্দেশ্যে আনে। তার কথাবার্তা সন্দেহজনক হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হলে সে রোহিঙ্গা ও তার বর্তমান বাবা তার আসল বাবা নয় বলে স্বীকার করে। তাই নির্বাচন কমিশনের নির্দেশনা অনুয়ায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম বলেন, রোহিঙ্গা হলেও তথ্য গোপন করে ভোটার হওয়ার চেষ্টা করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। জনপ্রতিনিধি যারা এসব কাজে রোহিঙ্গাদের সহায়তা করছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।