ইভ্যালি চালু করতে নতুন আবেদন

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পুনরায় চালুর জন্য আবেদন করেছে কোম্পানিটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। বিনিয়োগকারী পাওয়ায় তিনি এখন ব্যবসা পরিচালনা করতে চান। আদালতের মাধ্যমে গঠিত বোর্ডের কাছে আবেদন করেছেন তিনি। আদালতে করা অন্য একটি আবেদনে মো. রাসেল ও শামীমা নাসরিনকে যেন অযথা মামলা দিয়ে হয়রানি না করা হয়, সেজন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

এদিকে ইভ্যালির অবসায়ন চেয়ে করা রিট মামলায় পক্ষভুক্ত হতে সংস্থাটির চেয়ারম্যান শামীমা নাসরিনের আবেদন গ্রহণ করেছেন হাইকোর্ট। এতে এখন থেকে তিনি ১৫ নম্বর বিবাদী হিসেবে গণ্য হবেন রিটের মামলায়।

শামীমা নাসরিনের পক্ষে এসব আবেদন করেন অ্যাডভোকেট আহসানুল করিম।

অ্যাডভোকেট আহসানুল করিম জানান, বুধবার (১০ আগস্ট) বিচারপতি মোহাম্মদ খুরশিদ আলমের বেঞ্চে একটি আপিল করা হয়েছে। কোর্ট জানানো হয় যে, চেয়ারম্যান শামীমা নাসরিন ইভ্যালি গ্রাহক ও বিক্রেতাদের টাকা পরিশোধ করে পুনরায় ব্যবসা শুরু করতে চায়।

উল্লেখ্য, প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে ইভ্যালির নাম দেশজুড়ে আলোচিত-সমালোচিত। প্রতারণার মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ইতোমধ্যে ইভ্যালির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। গত বছরের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে রাসেল ও শামীমাকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তারা কারাগারে আছেন।