ভারত যাওয়ার সময় মৌলভীবাজার সীমান্তে ৭ রোহিঙ্গা আটক

মৌলভীবাজারের বড়লেখায় অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সীমান্ত এলাকা থেকে সাত রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে। 

বুধবার সকালে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করেন। 

পরে তাদের লাতু বিজিবি ক্যাম্পে সোপর্দ করা হয়। সন্ধ্যায় তাদের থানায় হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার দুপুরে তাদের উখিয়ার কুতুপালং থ্যাংখালী (এফডিএমএন) ক্যাম্পে পাঠানো হয়েছে।

আটক রোহিঙ্গারা হলেন- মো. শফিকুল (১৯), সমিন আরা (১৮), রোজিনা আক্তার (১৭), শুকতারা বেগম (১৫), ফাতেমা খাতুন (১৭), মল্লিকা বেগম (১৫) ও আছিয়া আক্তার (১৬)। 

সূত্র জানায়, আটককৃত রোহিঙ্গারা দালালের মাধ্যমে ভারতে যাওয়ার জন্য কক্সবাজারের উখিয়ার কুতুপালং থ্যাংখালী (এফডিএমএন) ক্যাম্প থেকে পালিয়ে বড়লেখায় এসেছিলেন। 

উত্তর শাহবাজপুর ইউপির চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ জানান, কুমারশাইল এলাকা থেকে সাত রোহিঙ্গাকে আটক করেন স্থানীয় লোকজন। পরে তাদের বিজিবির হাতে তুলে দেওয়া হয়েছে। তারা ভারতে যাওয়ার চেষ্টা করেছে বলে বিজিবির কাছে স্বীকার করেছে। ধারণা করা হচ্ছে- স্থানীয় কোনো দালাল চক্র তাদের ভারতে পাচার করছিল।  

বড়লেখা থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, আটক রোহিঙ্গাদের বিজিবি থানায় হস্তান্তর করেছে। বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোহিঙ্গারা কুমারশাইল সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করেছিল বলে স্বীকার করেছে। বৃহস্পতিবার দুপুরে তাদের উখিয়ার কুতুপালং থ্যাংখালী (এফডিএমএন) ক্যাম্পে পাঠানো হয়েছে।