এ কোন শাবনূর

বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা শাবনূর। নব্বই’র দশকে যার হাত ধরে একের পর এক ব্যবসা সফল সিনেমা উপহার পেয়েছে দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি। তবে রূপালী জগতের মায়া ত্যাগ করে অনেকদিন ধরেই তিনি বসবাস করছেন অস্ট্রেলিয়ায়। সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে যুক্ত আছেন এই নায়িকা। ছবি-ভিডিও শেয়ারের মাধ্যমে নিজের চলমান জীবনের আভাস দেন নিয়মিতই। সম্প্রতি ফেসবুকে তিনটি ছবি পোস্ট করেছেন শাবনূর। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, নিজের মতো হও, তোমার দ্বিতীয়টি নেই। 

যেখানে তাকে জলপাই রঙের ওপর সাদা ফুলের প্রিন্ট করা একটি পোশাকে দেখা গেছে। এলো-কোঁকড়া চুল জায়গা করে নিয়েছে গলা ছাড়িয়ে কাঁধে। ৩টি ছবিতে নিজেকেই নিজে ক্যামেরাবন্দি করেছেন তিনি। শাবনূরের এই ৩ ছবি দেখে ভক্তরা বিস্মিত হয়েযদিও ছবিগুলোকে এডিটেড মনে হচ্ছে অধিকাংশের কাছে। তার ভক্তদের মধ্যে একজন মন্তব্য 

করেছেন, আপু প্লিজ ছবিগুলো ডিলিট করে দিন। আবার কেউ কেউ নায়িকাকে বাহবাও দিয়েছেন। আরও এমন ছবি দেখার ইচ্ছে পোষণ করেছেন। অনেকেই বলছেন, সিনেমায় ফেরার জন্য হয়তো কসরত চালাচ্ছেন এই নায়িকা। তারই প্রতিচ্ছবি হিসেবে ছবিগুলো সামনে এনেছেন। কেউ কেউ ধারণা করছেন, শাবনূর হয়তো ফের মা হতে চলেছেন। যদিও ২০২০ সালেই অনিক মাহমুদের সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেছেন শাবনূর। বর্তমানে পুত্র আইজানকে নিয়েই সুখে আছেন। অনেক ভক্ত মনে করছেন, দ্বিতীয় সূচনার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেয়া যায় না। তবে এসব মন্তব্যের বিপরীতে নীরবতা পালন করছেন শাবনূর।