চাকরিতে যোগ দিলেন দুদকের সেই শরীফ

অবশেষে দেশের আলোচিত দুর্নীতি দমন কমিশনের সাবেক উপ-সহকারী পরিচালক (ডিএডি) শরীফ উদ্দিন চাকরিতে যোগ দিয়েছেন।

বুধবার (১৬ নভেম্বর) শরীফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

শরীফ উদ্দিন ২০১১ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) পাস করেন। এরপর ২০১৪ সালের ১২ অক্টোবর তিনি দুদকে যোগদান করেন। প্রথম তিন বছর ময়মনসিংহ কার্যালয়ে দায়িত্ব পালনের পর ২০১৬ সালের ৭ ডিসেম্বর তাকে চট্টগ্রামে বদলি করা হয়।

জানা গেছে, উপ-সহকারী পরিচালক হিসেবে শরীফ উদ্দিন প্রায় সাড়ে তিন বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন। তিনি সে সময় এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে তিনি মামলা দায়ের করেন। এ মামলার পরপর ওই বছরের ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এর আট মাসের মাথায় চাকরি থেকেও অব্যাহতি দেওয়া হয়।

এদিকে চাকরিচ্যুত দুদক কর্মকর্তা শরীফ উদ্দিন কোথাও চাকরি না পেয়ে, চট্টগ্রাম ষোলশহর স্টেশনের প্ল্যাটফর্মে ভাইয়ের দোকান সামলাচ্ছেন। এই খবরটি গণমাধ্যমে প্রকাশের পর সাড়া ফেলে পুরো দেশজুড়ে। এরপর তাকে চাকরি দিতে এগিয়ে আসেন অনেকেই।

এ বিষয়ে শরীফ উদ্দিন জানান, একটি ভেটেরিনারি মেডিসিন কোম্পানির হেড-অফ টেকনিক্যাল সার্ভিস কর্মকর্তা হিসেবে যোগদান করেছি। গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সমর্থনকারীদের প্রতি আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি। আপনাদের কল্যাণে মহান আল্লাহ আমাকে দেশ ও বিদেশের অনেক সুনামধন্য প্রতিষ্ঠান তাদের সহকর্মী হিসেবে পেতে চাইছে। এটা আমার জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের।