পেরিয়েছে তিন দশক, মুক্তি পায়নি দিলীপ কুমারের শেষ সিনেমা!

ভারতের কিংবদন্তি অভিনেতা দীলিপ কুমার। অভিনয় জীবনের শুরু থেকে এখন পর্যন্ত জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এ অভিনেতা। তবে এখনও আলোর মুখ দেখেনি তার অভিনীত সর্বশেষ সিনেমা ‘আগ কা দারিয়া’। ১৯৯১ সালে ছবিটির কাজ শেষ হলেও, মুক্তি পায়নি ছবিটি।

বিগত ৩০ বছর ধরে ছবিটি মুক্তির জন্য চাপ দিয়ে আসছেন নির্মাতা এসভি রাজেন্দ্র সিং বাবু। ইতোমধ্যে সিনেমাটি সেন্সর সার্টিফিকেটও পেয়েছে। কিন্তু সিনেমায় বিনিয়োগকারীদের একজন তিন-চার কোটি টাকা পান। আর এই টাকা ফেরত না দেওয়া পর্যন্ত সিনেমা মুক্তি দেওয়া সম্ভব নয় বলে জানা গেছে। তাই ছবির কাজ শেষের এতোগুলো বছর পেরিয়ে গেলেও মুক্তি পায়নি ছবিটি।

জানা গেছে, দুর্নীতিবাজ পুঁজিপতিদের হাত থেকে ভারতীয় এয়ার ফোর্সকে রক্ষার সংগ্রাম নিয়ে তৈরি হয়েছে সিনেমার গল্প। রাজেন্দ্রের এ ছবিতে এয়ার মার্শাল অর্জুনের চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত এই অভিনেতা। ছবিতে দিলীপ কুমারের স্ত্রী রমলার চরিত্রে রেখা ও মেয়ে পিংকির চরিত্র অভিনয় করেছিলেন পদ্মিনী কোলহাপুরি। ছবিটি মুক্তি পেলে নির্মাতার ক্যারিয়ারেরও সবচেয়ে বড় হিন্দি সিনেমা হতে পারত বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যমে রাজেন্দ্র বলেন, বর্তমানে আমার একটাই ইচ্ছা ছবিটি মুক্তি দিতে বলিউডের মানুষরা যেন এগিয়ে আসে। এটা তাদের জন্য তেমন কোনো ব্যাপারই না, মাত্র তিন-চার কোটি টাকার বিষয়। ছবিটি মুক্তি পেলে এটাই হবে দিলীপ কুমার অভিনীত শেষ সিনেমা।

নির্মাতা আরও বলেন, সবশেষ অভিনেত্রী হেমা মালিনীর মেয়ে এশার বিয়েতে দিলীপ কুমারের সঙ্গে আমার দেখা হয়েছিল। সেসময় তিনি নিজেই ছবিটি মুক্তির আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তবে তিনি চলে যাওয়ার পর সে আশা হতাশায় পরিণত হয়েছে। এখন ছবিটি মুক্তির জন্য কিছু করার মতো কেউ নেই।

তিনি আরও বলেন, বলিউডে শাহরুখ খান, আমির খান, সালমান খান বা অমিতাভের মতো বড় বড় শিল্পীরা যদি সামান্য কিছু সাহায্য নিয়েও এগিয়ে আসতেন, তাহলে ছবিটি মুক্তি দেওয়া যেত বলে জানান রাজেন্দ্র।

খবর : দ্য স্ক্রল ইন