সুরমা খেলাঘর আসর সিলেটের উদ্যোগে বসন্ত উৎসব অনুষ্ঠিত

রতি বছরের মত এবারো নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন সুরমা খেলাঘর আসর সিলেটের উদ্যোগে বসন্ত উৎসব পালন করা হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ৯টায় এই বসন্ত উৎসবের আয়োজন করা হয়েছে। সুরমা খেলাঘর আসর সিলেটের বসন্ত উৎসবের উদ্বোধন করেন লেখক, গবেষক ও ভাষাবিজ্ঞানী ডক্টর সেলু বাসিত। এর পূর্বে নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

সুরমা খেলাঘর আসর সিলেটের সভাপতি দীনবন্ধু পালের সভাপতিত্বে ও ছড়াকার পরিতোষ বাবলু এবং সাধারণ সম্পাদক কবি ধ্রুব গৌতমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা আলী মোস্তফা চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের সংস্কৃতির নিজস্ব ঐতিহ্য রয়েছে। আমাদের সেই ঐতিহ্য ধরে রাখতে প্রতি বছরের মত এবারো নানা কর্মসূচির আয়োজন করে সুরমা খেলাঘর আসর সিলেট। উৎসবে শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিভা তুলে ধরে। সব সময় এ ধরনের আয়োজনের ধারবাহিকতা অব্যাহত রাখার জন্য আমি সংগঠনকে আহ্বান জানাচ্ছি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রগতিশীল নারী নেত্রী খুশী চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্ত্তী জুয়েল, এডভোকেট অরুপ শ্যাপ বাপ্পী, তপন চৌধুরী। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কনোজ চক্রবর্তী বুলবুল, সনতু চৌধুরী, রবীন্দ্র ভট্টাচার্য্য, মোকাদ্দেস বাবুল, বিধান দেব চয়ন, সিরাজ উদ্দিন শিরুল, শামীমা আক্তার ঝিনু, সৈয়দা সুরাইয়া জামান, নন্দ কিশোর রায়, চন্দ্র শেখর দেব, মাসুদা সিদ্দিকা রুহী, এস এম শিহাব, জহর দাস, সুজন সরকার। বসন্ত অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা, ছড়া পাঠ বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।