স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সুরমা নন্দিনীর আলোচনা ও ইফতার মাহফিল

আন্তর্জাতিক সাহিত্য সংগঠন নন্দিনী সাহিত্য ও পাঠচক্র সিলেট শাখা সুরমা নন্দিনী উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ মার্চ) বিকালে সংগঠনের সদস্য শামীমা আক্তার ঝিনুর সাগর দীঘির পারস্থ বাসভবনে অনুষ্ঠিত আলোচনা ও ইফতার মাহফিলে বক্তারা বলেন, স্বাধীনতা আমাদের জাতীয় জীবনে সর্বশ্রেষ্ট অর্জন। স্বাধীনতা লাভের মাধ্যমে বাঙালি শোষণ নীপিড়ন থেকে মুক্ত হয়েছে।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বাংলা সাহিত্যে বিশাল স্থান দখল করে আছে। আমাদের কবি-সাহিত্যিকরা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে প্রচুর সাহিত্য রচনা করে গেছেন এবং এখনো করছেন। সুতরাং বর্তমান প্রজন্মের কবি-সাহিত্যিকরাও চাইলে স্বাধীনতার সঠিক ইতিহাস অন্বেষণের মাধ্যমে ভালো মানের সাহিত্য রচনা করতে পারে।

সুরমা নন্দিনীর সভাপতি কবি, সংগঠক ও অভিনেতা এডভোকেট আব্দুল মুকিত অপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি ও সংগঠক মাসুদা সিদ্দিকা রুহীর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা বিশিষ্ট কথা সাহিত্যিক-সাংবাদিক সেলিম আউয়াল, কার্যকরী পরিষদ সদস্য মোহাম্মদ বাদশা গাজী, ছড়াকার চন্দ্র শেখর দেব, কবি শামিমা আক্তার ঝিনু, কার্যকরী পরিষদ সদস্য কবি-সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলাম, কবি-সাংবাদিক মিজান মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক কবি এম আলী হোসাইন, সহ সাংস্কৃতিক সম্পাদক কবি লিপি খান, তাহমিনা ইসলাম তমা ও সাইফান রহিম।