জগন্নাথপুরে ৮দিন বন্ধ থাকার পর বেইলি ব্রিজে যান চলাচল শুরু

সুনামগঞ্জ-জগন্নাথপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের ইছগাঁও নামক স্থানে নরজুল নদীর উপর বেইলি ব্রিজ ভেঙে যাওয়ার আট দিন পর সংস্কার কাজ শেষ হয়ে যান চলাচল শুরু হয়েমঙ্গলবার দুপুর ১টা থেকে ঢাকার সঙ্গে ওই সড়কের সরাসরি যোগাযোগ ব্যবস্থা শুরু হয়েছে।আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় জগন্নাথপুর উপজেলা সুনামগঞ্জ জেলাবাসী দুর্ভোগে পডগত মঙ্গলবার বিকেলে রানীগঞ্জ হয়ে ৫০০ বস্তা সিমেন্টসহ একটি ট্রাক জগন্নাথপুরে আসার সময় জগন্নাথপুর-রানীগঞ্জ- আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ইছগাঁও গ্রামের পাশে নরজুল নদীর উপর বেইলি সেতুতে উঠতেই সেতু ভেঙে ট্রাকটি নদীর পানিতে তলিয়ে যায়। এ ঘটনায় চালকসহ ট্রাকে থাকা দুইজনই ডুবে যায়।দুই ঘন্টাব্যাপি উদ্ধার অভিযানের পর তাদের মরদেহ উদ্ধার করা হয়।

অতিরিক্ত মালবোঝাই ট্রাক উঠে বেইলি সেতু ভেঙেছে এমন অভিযোগ এনে ঘটনার দিন রাতে জগন্নাথপুর থানায় গাড়ির মালিক ও চালকের বিরুদ্ধে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতির মামলা করেন পাগলা-ছাতক সড়ক উপ-বিভাগেরউপ-সহকারী প্রকৌশলী আশিকুর রহমান।

স্থানীয়রা জানান, একাধিকবার এ সেতুর পাটাতন খুলে এবং সড়কের সংযোগ সড়ক ধসে পরে যান চলাচল বিঘ্নিত হয়। 

সর্বশেষ গত ১৬ জুলাই সেতুর পাটাতন খুলে যান চলাচল বন্ধ হয়ে পড়েছিলেন। বারবার জোড়াতালি দিয়ে সেুটি চালু রাখা হয়। গত ২২ আগষ্ট সিমেন্টবোঝাই একটি ট্রাক সেতু পারাপারের সময় ভেঙে নদীতে পরে যায়।এরপর ক্ষতিগ্রস্থ সেতুতে সংস্কার কাজ শুরু হয়। স্ট্রিলের পাটাতন বসিয়ে বেইলি সেতু পূর্ণস্থাপনের কাজ করে। আবারও পুরাতন মাল দিয়ে ব্রিজটি সংস্কার করা হয়েছে।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম জানান, ইছগাঁও গ্রামের পাশে স্ট্রিলের ব্রিজের উত্তরপাশের বেইলী ব্রিজের কাজ শেষ হয়ে যানচলাচল শুরু হয়েছে। আজ দুপুর থেকে গাড়ী চলাচল করছে। ়