সংবিধান অনুযায়ীই নির্বাচন, বিশৃঙ্খলা করলে প্রতিহত; পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সংবিধান অনুযায়ীই দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে৷ সংবিধানে বলা আছে, পাঁচ বছর পরপর দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই কীভাবে নির্বাচন পরিচালনা হবে সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয় নয়। সেটা সংসদে আইন পাস করা আছে। দেশে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশন আছে। 

সুতরাং নির্বাচন নিয়ে কেউ বিভ্রান্তি তৈরি করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাকে প্রতিহত করা হবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গরীব, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আওয়ামী লীগের রাজনীতি। এই সরকার গরীব দুঃখী মেহনতি মানুষের সরকার। এই সরকারের আমলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌঁছে দেয়া হবে।শেখ হাসিনার সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল, যারা ভুমিহীন গৃহহীন তাদের ঘর তৈরী করে দেয়া। পুরো দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত৷ কাজেই উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার সাথেই থাকতে হবে৷ 

লোডশেডিং প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগের থেকে এখন বিদ্যুতের ঘাটতি কিছুটা কমে এসেছে। আগামী তিন থেকে চার মাসের ভেতরে দেশে যে বিদ্যুৎ ঘাটতি আছে সেটা পূরণ হয়ে যাবে। 

এসময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, সার্কেল এসপি শুভাশিস ধর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার ও জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজনসহ আরও অনেকে। 

এরপর দুপুরে উপজেলার পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয় অ্যাণ্ড কলেজের নবনির্মিত চারতলা একাডেমি ভবন ও গনিগঞ্জ ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একডেমিক ভবন উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান৷