আমি সৌভাগ্যবতী: তাসনিয়া ফারিন

জনপ্রিয় মডেল, অভিনেত্রী তাসনিয়া ফারিন। নাটকে অভিনয় দিয়েই পরিচিতি তার। তবে বর্তমানে টেলিভিশনের চেয়ে ওটিটির কাজেই বেশি ব্যস্ত। পাশাপাশি করছেন কলকাতার সিনেমাও। বর্তমান ব্যস্ততা এবং সমসাময়িক প্রসঙ্গ নিয়ে যুগান্তরের সঙ্গে কথা বলেছেফারিন বলেন, ওটিটির কাজ নিয়েই বেশি ব্যস্ত এখন। সবে আমার অভিনীত একটা ওয়েবফিল্ম রিলিজ হলো। নাম ‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’। এছাড়া নতুন কিছু কাজের পরিকল্পনা করছি। চিত্রনাট্য দেখছি। এসব নিয়েই ব্যস্ত আছি।

ওয়েবফিল্মটির বেশিরভাগ অংশের শুটিং অস্ট্রেলিয়াতে হয়েছে। এর অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, আমরা যখন শুটিং করেছি, তখন ওখানে শীতকাল। তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস, কখনো কখনো ৩ ডিগ্রি সেলসিয়াসেও নেমে যেত। এদিকে আমাদের বেশিরভাগ দৃশ্যে শুটিং হতো রাতে। সেসঙ্গে আমার এলার্জির সমস্যা আছে। ফলে ঠান্ডায় শুটিং করতে খুব কষ্ট হয়েছে। দৌড়াতে দৌড়াতে আমার পা ফুলে গেছে। এক পর্যায়ে আমি শিহাব শাহীন ভাইকে বলেছি আমাকে দেশে পাঠিয়ে দেন, প্লিজ। কিন্তু একবার কাজ শেষ হয়ে গেলে, এসব কষ্ট আর মনে থাকে না।

ব্যক্তিজীবনে কখনো ‘ফলোয়িং’ অর্থাৎ কেউ আপনাকে ফলো করছে- এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন কিনা জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, আমারও এরকম একটি বাজে অভিজ্ঞতা হয়েছে। ভার্সিটির শেষ সেমিস্টারে ক্যারিয়ারের শুরুর দিকে বন্ধুদের সঙ্গে কক্সবাজার ঘুরতে গিয়েছি। তখন এতকিছু বুঝতাম না। আমি আমার রিয়েল লোকেশন শেয়ার করেছিলাম সোশ্যাল মিডিয়াতে। একজন সেটা ফলো করে হাজির হয়ে গিয়েছিল সেখানে। পরে আবার আমি কী পরেছিলাম, কী খাচ্ছিলাম, কী করছিলাম, এসব লিখে আমাকে ম্যাসেজও পাঠিয়েছে। খুব ভয় পেয়েছিলাম। তারপর থেকে আমি কোনো লোকেশন ত্যাগ করার পরই সেখানের ছবি আপলোড করি। এটা অনেক বড় একটা শিক্ষা।

নতুন ওটিটি প্রজেক্টের বিষয়ে তিনি বলেন, আপাতত নতুন কিছু চূড়ান্ত হয়নি। মিজানুর রহমান আরিয়ানের একটা প্রজেক্ট হওয়ার কথা ছিল। কিন্তু সেটাও এখন হচ্ছে না সম্ভবত। 

বড় পর্দায় কবে আসছেন- এমন প্রশ্নে ফারিন বলেন, চলতি বছর তো শেষ প্রায়। এখন যা হবার সামনের বছরই হবে। কলকাতার একটা সিনেমায় দর্শক দেখেছে আমাকে। সেটা হলো অতুন ঘোষের পরিচালনায় ‘আরও এক পৃথিবী’। এরপর চলতি বছর কলকাতার একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। বিপ্লব গোস্বামীর ‘পাত্রী চাই’। আপাতত এইটুকুই। তবে দেশের কোনো সিনেমায় এখনো চূড়ান্ত হয়নি। ইচ্ছা আছে দেশেও কাজ করার। দেখা যাক কী হয়।প্রায়ই বিভিন্ন দেশে ঘুরতে দেখা যায় তাসনিয়া ফারিনকে। এটা কি কাজের জন্য, নাকি ব্যক্তিগতভাবে- জানতে চাইলে অভিনেত্রী বলেন, দুটোই। ছোটবেলা থেকে স্বপ্ন ছিল, পৃথিবীর বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াব। আমি সৌভাগ্যবতী যে, কাজের সুবাদে এটা করতে পারি। তবে কাজ ছাড়াও ঘুরতে পছন্দ করি। তাই সুযোগ পেলেই চলে যাই। আর চলতি বছর তো দেশের চেয়ে বিদেশের বেশি সময় পার করেছি।