নতুন বছরে বিয়ের খবর দেব: সেমন্তী সৌমি

ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গবিডিতে সম্প্রতি প্রকাশ হয়েছে ‘গার্লসস্কোয়াড’ সিজন থ্রি। মাইদুল রাকিব পরিচালিত এ সিজনে অভিনয় করেছেন মডেল অভিনেত্রী সেমন্তী সৌমি। এছাড়া ওটিটি নাটক ওওটিটি প্ল্যাটফর্মে অভিনয় করছেন তিনি। নতুন কাজ ও অন্যান্য প্রসঙ্গে তাঁর সঙ্গে কথা বলেছেনবেশ ভালো। এটি দর্শকনন্দিত একটি সিরিজ।২০২১ সালে প্রথম সিজন প্রকাশের পর সাড়াফেলে ‘গার্লসস্কোয়াড’। পরের বছর দ্বিতীয় সিজনটিও পছন্দ করেন দর্শক। সিজন থ্রিতে এটিআরও জমে উঠেছে। যারা কাজটি দেখেছেন, তাদের অনেকের কাছ থেকেই ভালো সাড়া পেয়েছি। নিজের অভিনয়েরও প্রশংসা শুনেছি অনেকের মুখে। আমার ধারণা, যারা সিরিজটি দেখবেন, তাদের কিছুটা হলেও ভাবনার খোরাক জোগাবে। আমরা অভিনয় করি দর্শকের জন্য। তাদের মনোযোগ কাড়ার চেষ্টা সবসময়ই থাকে। কোনো কাজের প্রশংসা পেলে তা সার্থদর্শক এখন ওটিটি প্ল্যাটফর্মেভালো গল্প খোঁজেন। এটি তেমনই। নারীকেন্দ্রিক গল্পের কারণেই এটি দর্শক দেখছেন।

নতুন পর্বে কী থাকছে?

‘গার্লসস্কোয়াড’-এর সদস্য নাবিলার বিয়ে। সেই বিয়েকেকেন্দ্র করে ঘটতে থাকা মজার ঘটনা আর ফাঁদের গল্প দিয়ে এগিয়ে যায় সিজনটি।লোভে পাপ, পাপে মৃত্যু– বার্তাটি নাটকীয়ভাবে দর্শকদেরদেওয়ার চেষ্টা করেছেন নিআপনার অভিনীত নারীকেন্দ্রিক গল্পের ‘মেঘনাকন্যা’মুক্তির অপেক্ষায়; সিনেমাটি নিয়ে আপনি কেমন আশাবাদী?

মুক্তির আগেই সিনেমাটি বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে।সবাই খুব পছন্দ করেছেন এটি।এর গল্প অসাধারণ। একজন নারীর স্বপ্নপূরণ করতে গিয়ে যে কত বাধার সম্মুখীন হতে হয়, তা দেখানো হবে সিনেমায়।নির্মাণেও ছিল মুনশিয়ানার ছাপ। অভিনয়শিল্পীরাও যে যার জায়গা থেকে সেরাটি দিয়েছেন। সবমিলিয়ে সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী। সিনেমাটি গত মাসেই এদেশে মুক্তি পাওয়ার কথা ছিল। নানা কারণে এর মুক্তি পিছিয়েছে। নির্মাতা জানিয়েছেন এটি শিগগির

দেশে নারীকেন্দ্রিক সিনেমা কম হচ্ছে। আপনি এর কারণকীবলে মনে করেন?

এটি মেল ডমিনেট ইন্ডাস্ট্রি। পুরুষতান্ত্রিকমানসিকতার কারণে এ দেশেনারীকেন্দ্রিক সিনেমা কম হচ্ছে। তবে আশার কথা, ইদানীং নারীকেন্দ্রিক সিনেমা বাড়তে শুরু করেছে। এ ধরনের সিনেমার দর্শকও বেড়েছে। ‘রেহানা মরিয়ম নূর’সহ বেশ কয়েকটি সিনেমা দর্শকের প্রশংসা কুড়িয

চার বছর পর সিনেমায় ফিরছেন।বিরতিতে থাকার কারণ?

বিরতিনেওয়ারপেছনে আলাদাকোনো কারণ ছিল না।আমার অভিনীত প্রথম সিনেমা ‘বয়ফ্রেন্ড’, এরপর আরও তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলাম। ব্যাটে-বলে মিলছিল না বলে শেষ পর্যন্ত কাজগুলো করা হয়নি। নাটকে ব্যস্ত হয়ে পড়েছিলাম। পুরো মনোযোগ দিয়েছিলাম ছোট পর্দায়। এভাবেই বিরতিটি একটু লম্যে ধরনের মানুষকে কাছ থেকে দেখার সুযোগ হয়নি, তেমন কোনো চরিত্র পর্দায় তুলে ধরতে কীভাবে প্রস্তুতি নেন?

অনেক চরিত্রই আছে, বাস্তবে যাদের মতো কাউকে কাছেথেকে দেখার সুযোগ হয়নি। তেমন কোনো চরিত্রে অভিনয় করতে হলে পুরোপুরি পরিচালকের নির্দেশ মেনে কাজ করি। কারণ, নাট্যকার ও পরিচালক উভয়েরই গল্প, চরিত্র ও নির্মাণ নিয়েএক ধরনের ভাবনা থাকে। তারা নাটক, টেলিছবি, সিনেমা যা-ই নির্মাণ করেন, এক ধরনের পরিকল্পনা নিয়েই তা শুরু করেন। যেজন্য তারা চরিত্রটি কীভাবে পর্দায় তুলে ধরতে চান– সেটি আগে জেনে নেওয়ার চেষ্টা করি। এরপর চরিত্রের স্বভাব, বিভিন্ন পরিবেশে তাদের ওঠাবসা, মানসিক চিন্তাধারা– এমন অনেক বিষয় নিয়ে আলোচনা করি। এরপর চরিত্রটি নিজের মধ্যে আত্মস্থ করে নেওয়ার চেষ্টা থাকে।বা হয়েছে।