শ্রমিকদের কল্যাণে সরকার সবসময় আন্তরিক : ড. মোমেন

দ্বাদশ জাতীয় নির্বাচনে সিলেট-১ আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আওয়ামী লীগ সরকার জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশের শ্রমজীবী মানুষের জীবন-মান উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। আওয়ামী লীগ সব সময়ই গণতন্ত্রে বিশ্বাস করে। তাই দলের প্রার্থীরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছে। তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শোষিত, বঞ্চিত ও শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। শোষণহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি (বঙ্গবন্ধু) ১৯৭২ সালে শ্রমনীতি প্রণয়ন এবং পরিত্যক্ত কল-কারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী ও শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেন। আমাদের সরকারের আন্তরিক প্রচেষ্টার ফলে আন্তর্জাতিক শ্রম সংস্থার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এবং কার্যক্রম আরও সুদৃঢ় হয়েছে।

তিনি সোমবার (১ জানুয়ারি) রাতে নগরীর ধোপাদিঘীরপাড়স্থ একটি কমিউনিটি সেন্টারে সিলেট জেলা অটোটেম্পু, অটোরিক্সা চালক-শ্রমিক জোটের (রেজি: নং-চট্ট-২০৯৭) অন্তর্ভূক্ত হযরত শাহজালাল (রহ.) শাহী দরগাহ উপ-পরিষদের উদ্যোগে নৌকা মার্কার সমর্থনে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জোটের কেন্দ্রীয় সভাপতি আব্দুল আলীম ভাসানীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি এজাজুল হক এজাজ, মহানগর আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জুবের আহমদ খান, অটো টেম্পু/অটোরিক্সা চালক-শ্রমিক জোট, রেজি: নং-চট্ট-২০৯৭ এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ, কোষাধ্যক্ষ আনোয়ার মিয়া, কার্যকরী সদস্য ময়নুল ইসলাম ইরন, সিলেট জেলা অটোটেম্পু, অটোরিক্সা চালক-শ্রমিক জোট, দরগা শাখার সভাপতি রাইসুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহেল আহমদ, সহ-সভাপতি জুবায়ের আহমদ রানা, কোষাধ্যক্ষ মিজানুর রহমান মিজান, মেম্বার কাবুল মিয়া, আলমঙ্গীর হোসেন, হুমায়ুন আহমদ সহ বিভিন্ন ২০৯৭ উপ পরিষদের সভাপতি, সম্পাদক ও শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।