বাসের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেল ট্রাক, চালক নিহত আহত ১০

বগুড়ার আদমদীঘিতে যাত্রীবাহী বাসের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেল রডবোঝাই ট্রাক। এতে ট্রাকচালক এমরান হোসেন (২১) নিহত এবং বাসের হেলপারসহ অন্তত ১০ জন আহত হয়আহতদের মধ্যে কয়েকজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার সকালে উপজেলা হাসপাতালের সামনে নওগাঁ-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আদমদীঘি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী এ তথ্য জানিয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত ট্রাকচালক নওগাঁ সদরের কোনাইল গ্রামের আবদুস সাত্তারের ছেলে। আহতদের মধ্যে রয়েছেন-বাসযাত্রী গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দইচেরারিয়া তারাপুর গ্রামের রেজাউল ইসলাম, ঢাকা স্টাফ কোয়ার্টার চকপাড়ার তনু মিয়া ও বরিশালের ঘাটাবাড়ি উপজেলার কলাঢেপা গ্রামের নাইম হোসেন। তাদেরকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যরা আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। 

মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ঢাকা-নওগাঁ মহাসড়কে ঢাকা ছেড়ে আসা নওগাঁগামী রড বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-৯৪০৯) ও নওগাঁ ছেড়ে আসা ঢাকাগামী শাহ ফতেহ আলী বাসের (ঢাকা মেট্রো-ব- ১৪-৩০৫০) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক ও বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাকচালক এমরান হোসেন নিহত হন। আহত হন বাস চালক রাকিব হাসান ও হেলপার মারুফ হোসেন এবং আট যাত্রী। 

আহতদের মধ্যে তিনজনকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর ও অন্যরা আদমদীঘি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আদমদীঘি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী দুর্ঘটনা কবলিত বাস ট্রাক পুলিশ হেফাজতে রয়েছে। 

এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলছে।