পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে শুরু হওয়ার আগে ক্যারিবীয় শিবিরে দুঃসংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাইয়ের পর ওয়ানডে সিরিজের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। এর আগে ক্যারীবিয় শিবিরে এসেছে দুঃসংবাদ। পাকিস্তান সফররত ওয়েস্ট ইন্ডিজ টিমের আরও ৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

এ নিয়ে ক্রিকেটার ও স্টাফ মিলিয়ে মোট ৯ ক্যারিবীয় সংক্রমিত হলেন। এমতাস্থায় দুদলের ওয়ানডে সিরিজ হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তিন ম্যাচ সিরিজের প্রথমটি আজও শুরু হওয়ার কথা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের করোনাক্রান্ত নয় টিম মেম্বারের মধ্যে ৬ জনই ক্রিকেটার। তাদের আইসোলেশনে রাখা হয়েছে। এই ছয়জনের বাইরে ডেভর থমাস আঙ্গুলের ইনজুরি নিয়ে আগে থেকেই সিরিজ থেকে ছিটকে পড়েছেন। এমতাবস্থায় সিরিজ বাতিল হয়ে যেতে পারে।

আজ নতুন করে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে ক্রিকেটার আছেন শেই হোপ, আকিল হোসেন ও জাস্টিন গ্রিভসের। সঙ্গে পজিটিভ হয়েছেন সহকারী কোচ রডি ইস্টউইক ও দলীয় ফিজিও আকশাই মানসিং।

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের বরাতে ক্রিকেট পাকিস্তানের ওয়েবসাইটে বলা হয়েছে, নতুন করে আক্রান্ত তিন ক্রিকেটার সিরিজের ৩ টি ম্যাচে খেলতে পারবেন না। তারাসহ আক্রান্ত সবাইকে আগামী ১০ দিন আইসোলেশনে থাকতে হবে।

আজ সকালে দুদেশের ক্রিকেট বোর্ড সভা করেছে। সেখানে করণীয় নিয়ে আলোচনা হয়েছে।

পাকিস্তান সফরে যাওয়ার পর প্রথম পরীক্ষায় কোভিড পজিটিভ হয়ে এখনও আইসোলেশনে আছেন ৩ ক্রিকেটার কাইল মেয়ার্স, রোস্টন চেইস ও শেলডন কটরেল।

সব মিলিয়ে এখন ৬ ক্রিকেটার আক্রান্ত হওয়ায় বাকি ১৩ জন ক্রিকেটারের মধ্য থেকে এখন বাছাই করতে হবে একাদশ। তবে বড় ধাক্কা লেগেছে দলের ব্যাটিংয়ে। স্রেফ ৪ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান এখন আছেন সুস্থ-নিকোলাস পুরান, ব্র্যান্ডন কিং, শামার ব্রুকস ও ড্যারেন ব্রাভো।

চোট-বিশ্রাম আর ব্যক্তিগত কারণ মিলিয়ে এমনিতেই ওয়েস্ট ইন্ডিজ এই সফরে পায়নি কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, এভিন লুইস ও ফ্যাবিয়ান অ্যালেনকে।