মার্চ মাসের সেরা ক্রিকেটার বাবর আজম

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে পেছনে ফেলে মার্চ মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সেরা হওয়ার তালিকায় এই দুই ক্রিকেটারের পাশে ছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটও।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতি মাসে ক্রিকেটারদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সেই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত করে থাকে। মার্চ মাসে বাবর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে দারুণ দুটি সেঞ্চুরি ইনিংসের জন্য সেরার দৌড়ে জায়গা করে নিয়েছিলেন।

টেস্টে ম্যাচ বাঁচানো ১৯৬ রানের ইনিংস খেলেছিলেন বাবর। ওয়ানডেতে ম্যাচ জয়ী ১১৮ রানের ইনিংস খেলেছিলেন এই ক্রিকেটার। অপরদিকে কামিন্স পাকিস্তানের বিপক্ষে সিরিজ নিশ্চিত করা ম্যাচজয়ী টেস্টে ৮ উইকেট নিয়ে সেরার দৌড়ে জায়গা করে নিয়েছিলেন। তাদের সঙ্গে একই তালিকায় থাকা ব্র্যাথওয়েট ইংল্যান্ডের বিপক্ষে দারুণ কিছু ইনিংস উপহার দিয়েছিলেন।

তবে শেষপর্যন্ত কামিন্স ও ব্র্যাথওয়েটকে পেছনে ফেলে মার্চ মাসের সেরা হলেন বাবর। এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে মার্চ মাসের সেরা হলেন অস্ট্রেলিয়ার রাসেল হায়েন্স। বিশ্বকাপজয়ী এই ওপেনার আসরে ৮ ম্যাচে ৪২৯ রান করেছিলেন। আসরে নিজেদের প্রথম ম্যাচে ১৩০ রানের ইনিংস খেলেছিলেন হায়েন্স। এ ছাড়াও সেমিফাইনাল ও ফাইনালে টানা দুটি ফিফটি পেয়েছিলেন হায়েন্স।