বানিয়াচংয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত ৩০

দুইপক্ষের সংঘর্ষে আহত ৩০

হবিগঞ্জের বানিয়াচংয়ে আধিপত্য বিস্তার কেন্দ্র করে দুই দল লোকের মধ্যে সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ইসলামপুর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘাটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

বানিয়াচং থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ইসলামপুর গ্রামে গোষ্ঠীগত আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জের ধরে এ সংঘর্ষ হয়েছে। হাঙ্গামাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। তবে বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ওই গ্রামের সাবেক ইউপি মেম্বার ফজলু মিয়া এবং মিজান মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এর জের ধরে দুপুরে একটি নৌকা দিয়ে পারাপারকে কেন্দ্র করে তাদের লোকজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় এখলাছ মিয়া, মহিবুর রহমান, রুবেল মিয়া, মোশারফ হোসেন, রহমান মিয়া, উসমান মিয়া, ইমাম মিয়া, মাছুম মিয়া ও এরাশাদ মিয়াকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।