পাকিস্তানকে ১৬৪ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

বিশ্বকাপের আগে একটি সিরিজের শিরোপা আত্মবিশ্বাসকে তুমুল বাড়িয়ে দেবে নিশ্চিত। আর শিরোপার লড়াইয়ে আজ মুখোমুখি নিউজিল্যান্ড ও পাকিস্হ্যাগলে ওভারে শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮টায় টসে জিতে ফিল্ডিং নেয় পাকিস্তান। নাসিম শাহ ও হারিস রউফদের দুর্দান্ত বোলিং মোকাবিলা করেছেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন।

৩৮ বলে তার ৫৯ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ড। শিরোপ জিততে হলে নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রান করতে হবে বাবর আজমের দলকে।

প্রথম ওভারেই কিউই শিবিরে আঘাত হানেন পাকিস্তানের পেসার নাসিম শাহ। ফিন অ্যালেনকে সাজঘরে ফেরান মোহাম্মদ নওয়াজের হাতে ক্যাচে পরিণত করে। কিন্তু সেই ওভার থেকে ১২ রান তুলে নেয় নিউজিল্যান্ড। তিন বাউন্ডারিই মেরেছেন ফিন।

এরপর ব্যাট হাতে নেমে পাঁচ ওভার পর্যন্ত কোনো বিপদ ঘটতে দেননি অধিনায়ক উইলিয়ামসন। ৬ষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ওপেনার ডেভন কনওয়েকে ফেরালেন হারিস রউফ। ১৭ বলে ১৪ রান করেছেন তিনি।

৪৭ রানে দুই উইকেট হারায় স্বাগতিকরা। এরপর গ্লেন ফিলিপকে নিয়ে এগিয়ে যেতে থাকেন কেইন উইলিয়ামসন। 

১২তম ওভারের তৃতীয় বলে ফিলিপকেও হারালেন কেইন। মোহাম্মদ নওয়াজের বলে লং অনে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ফিলিপ। তার ব্যাট ছুঁয়ে আসে রান ২২ বলে ২৯ রান।

১৩তম ওভারের শেষ বলে রানআউট মিস করেন নাসিম শাহ। জীবন পান মার্ক ক্যাম্পবেল। ১৫তম ওভারে গিয়ে হার মানলেন উইলিয়ামসনও। শাদাবের ওভারের ৫ম ডেলিভারিটি শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন কিউই অধিনায়ক। উইলিয়ামসনের আউটের পর বাকিটা সময় তেমন রান জমা করতে পারেনি কিউই ব্যাটাররা।

১৯তম ওভারে দুটি উইকেট হারায় কিউইরা। ২৫ রানে ব্যাট করতে থাকা ক্যাম্পবেলকে ফেরালেন নাসিম শাহ। জিমি নিশাম রান আউট করেছেন কিপার রিজওয়ান। ১০ বলে ১৭ রানের ইনিংস খেলে ফেরেন নিশান। 

শেষ ওভার থেকে নিউজিল্যান্ড জমা করে মাত্র ৪ রান। ইশ শোধিকে ২ রানে ফেরালেন হারিস রউফ। 

পাকিস্তানের পক্ষে ৩৮ ও ২২ রান দিয়ে সমান দুটি করে উইকেট শিকার করেছেন যথাক্রমে নাসিম শাহ ও হারিস রউফ। একটি করে উইকেট পেয়েছেন শাদাব খান ও মোহাম্মদ নওয়াজ।তান।