সৌম্য কি বিশ্বকাপ দলে ফিরছেন?

রোববার অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।  টুর্নামেন্টের অষ্টম আসর শুরুর ঠিক আগেই বাংলাদেশের ক্রিকেটপাড়ায় গুঞ্জন উঠেছে- শেষ মুহূর্তে দলে ফিরতে পারেন তারকা ব্যাটসম্যান সৌম্য সরকার। 

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়ে যান সৌম্য সরকার। এরপর ১১ মাস দলে জায়গা হয়নি তার। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচে তাকে খেলানো হয় নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে। 

দুই ম্যাচে আহামরি তেমন কোনো পারফরম্যান্স করতে পারেননি। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭ বলে করেন মাত্র ২৩ রান। বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে ৪ বলে মাত্র ৪ রান করেই আউট হন। এমন পারফরম্যান্সের পরও তাকে বিশ্বকাপ দলে নিতে তোড়জোড় শুরু হয়েছে। 

শুক্রবার সংবাদমাধ্যমকে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সৌম্যের ব্যাটিং ঠিক আছে। ‍দুই ম্যাচে একজন খেলোয়াড়কে বিচার করাটা ঠিক না। যেকোনো খেলোয়াড়কেই দেখার জন্য একটু সময় দরকার। যেহেতু আমরা এমন একটা পরিস্থিতির মধ্যে আছি, এখানে ওইরকম করে দেখা যায় না। আমাদের ভালো খেলাটা খেলতে হবে, এটা দেখতে হবে এখন। সবার অ্যাপ্রোচটা যেন পজিটিভ হয় সেই জিনিসটাই এখন দেখা হচ্ছে।

সাবেক এই অধিনায়ক আরও বলেন, সৌম্যকে দলে নেওয়ার ব্যাপারে আলোচনা হচ্ছে। আমরা আপনাদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হয়তো কিছু একটা জানিয়ে দিতে পারব। আশা করছি দলের জন্য যেটা ভালো হবে সেটাই করা হবে।

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত ও সাব্বির রহমান।